shono
Advertisement

বেনামি ৬৫০ কোটি টাকার হদিশ, অভিযুক্ত প্রাক্তন বিদেশমন্ত্রীর জামাই

অভিযুক্ত ভি জি সিদ্ধার্থ আবার ‘ক্যাফে কফি ডে’র মালিকও। The post বেনামি ৬৫০ কোটি টাকার হদিশ, অভিযুক্ত প্রাক্তন বিদেশমন্ত্রীর জামাই appeared first on Sangbad Pratidin.
Posted: 02:51 PM Sep 25, 2017Updated: 09:58 AM Sep 25, 2017

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ৬৫০ কোটি হিসাব বহির্ভূত টাকার হদিশ মিলল প্রাক্তন বিদেশমন্ত্রী এস এম কৃষ্ণার জামাইয়ের বাড়ি থেকে। অভিযুক্ত ভি জি সিদ্ধার্থ আবার জনপ্রিয় কফিশপ ‘ক্যাফে কফি ডে’র মালিকও। গত বৃহস্পতিবার থেকে সিদ্ধার্থের বিভিন্ন অফিসে হানা দিয়ে এই পরিমাণ টাকা বাজেয়াপ্ত করেছেন আয়কর দপ্তরের আধিকারিকরা। সূত্রের খবর, আয়কর দপ্তরের কাছে নিজের এই গোপন আয়ের কথা স্বীকার করে নিয়েছে অভিযুক্ত।

Advertisement

[জল্পনার অবসান ঘটিয়ে অবশেষে তৃণমূল ছাড়লেন মুকুল]

আয়করের এক শীর্ষ কর্তা জানিয়েছেন, কফিশপের ব্যবসা ছাড়াও আইটি-সহ একাধিক ব্যবসা রয়েছে সিদ্ধার্থের। দেশের একাধিক রাজ্যে তা ছড়িয়ে রয়েছে। এ জন্য বৃহস্পতিবার থেকে চেন্নাই, চিকমাগালুর, মুম্বইয়ের একাধিক অফিসে হানা দিয়েছেন আয়করের আধিকারিকরা। তল্লাশি অভিযান চালানো হয়েছে ক্যাফে কফি ডে’র বেঙ্গালুরুর হেড অফিসেও। রবিবারই এই তল্লাশি অভিযান শেষ হয়। ৬৫০ কোটি টাকা গোপন আয়ের হদিশ মেলে। আয়করের কাছে এই অর্থের কোনও হিসেব ছিল না বলে জানা গিয়েছে। শুধু আর্থিক গোলমালই নয় সিদ্ধার্থের কোম্পানিতে আরও অনেক বেআইনি কার্যকলাপের প্রমাণ মিলেছে বলেও খবর।

[শহরের পানশালা থেকে তুলে নিয়ে গিয়ে গায়িকাকে ধর্ষণ]

প্রাক্তন বিদেশমন্ত্রী এস এম কৃষ্ণার কন্যা মালবিকা কৃষ্ণার স্বামী ভি জি সিদ্ধার্থ। ১৯৯৯ থেকে ২০০৪ সাল পর্যন্ত কর্নাটকের মুখ্যমন্ত্রীও ছিলেন কৃষ্ণা। এরপর মহারাষ্ট্রের রাজ্যপালের দায়িত্বও সামলেছেন ২০০৮ সাল পর্যন্ত। ইউপিএ জমানায় ছিলেন বিদেশমন্ত্রী। কয়েক মাস আগে তিনি কংগ্রেস ছেড়ে বিজেপিতে যোগ দেন। ঠিক তারপরই এই ঘটনাকে রাজনৈতিক ষড়যন্ত্র আখ্যা দিয়েছেন অনেকে। এদিকে বিজেপি-মহলের বক্তব্য এস এম কৃষ্ণার জামাইয়ের বাড়িতে আয়করের এই হানা এটাই প্রমাণ করে কেন্দ্র সরকার রাজ্যের বিষয়ে হস্তক্ষেপ করে না। আর নিরপেক্ষভাবেই সমস্ত দিক বিবেচনা করে।

[বান্ধবীর সঙ্গে বহিষ্কৃত সিপিএম সাংসদ ঋতব্রতর ঘনিষ্ঠ ছবি ভাইরাল]

The post বেনামি ৬৫০ কোটি টাকার হদিশ, অভিযুক্ত প্রাক্তন বিদেশমন্ত্রীর জামাই appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement