shono
Advertisement

জেলে বসেই পোস্টাল ব্যালটে ভোটদান ইমরানের, ভোট দেওয়া হল না বুশরার

গত বছরের আগস্ট মাস থেকে জেলবন্দি রয়েছেন প্রাক্তন পাক অধিনায়ক ইমরান।
Posted: 01:52 PM Feb 08, 2024Updated: 01:55 PM Feb 08, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: লাগাতার নাশকতায় জেরবার পাকিস্তান। এই আবহেই বৃহস্পতিবার শুরু হয়েছে পাকিস্তানে নির্বাচন। জেলে বসেই পোস্টাল ব্যালটের মাধ্যমে ভোট দিলেন প্রাক্তন পাক প্রধানমন্ত্রী ইমরান খান। একই পদ্ধতিতে ভোটাধিকার প্রয়োগ করেছেন জেলবন্দি অন্যান্য বিশিষ্ট রাজনৈতিক নেতারাও। তবে ভোট দিতে পারেননি ইমরানের স্ত্রী বুশরা বিবি।   

Advertisement

গত বছরের আগস্ট মাস থেকে জেলবন্দি রয়েছেন প্রাক্তন পাক অধিনায়ক ইমরান। এইবারের নির্বাচনে লড়তে পারেননি তিনি। এই মুহূর্তে তাঁর ঠাঁই হয়েছে রাওয়ালপিন্ডির আদিয়ালা জেলে। সেখানে বসেই পোস্টাল ব্যালটের মাধ্যমে ভোট দিয়েছেন তিনি। কিন্তু ভোট দিতে পারেননি তাঁর স্ত্রী। পাক সংবাদপত্র ডন সূত্রে খবর, বুশরা বিবির গ্রেপ্তারির আগেই ইস্যু হয়ে গিয়েছিল পোস্টাল ব্যালট। তাই এই প্রক্রিয়ায় তাঁর ভোট দেওয়ার অনুরোধ গ্রহণ করা হয়নি। এদিকে আদিয়ালা জেলে বন্দির সংখ্যা ৭ হাজার। যার মধ্যে ১০০ জনেরও কম এদিন ভোট দিতে পেরেছেন। জানা গিয়েছে, বন্দিদের মধ্যে বেশিরভাগেরই কম্পিউটারাইজড ন্যাশনাল আইডেন্টিটি কার্ড নেই। যে কারণে তাঁরা ভোটদানে অংশগ্রহণ করতে পারেননি।

[আরও পড়ুন: ঋণে জেরবার হবে মালদ্বীপ! চিনের নাম না করে মুইজ্জুর দেশকে নীতি বদলানোর পরামর্শ আইএমএফের]

বুধবার, জেলে বসেই দেশের আমজনতাকে ইমরান বার্তা দিয়েছেন, ভোটটাই সবচেয়ে বড় অস্ত্র। সকলে যেন যথাযথভাবে ভোট দেন। পিটিআইয়ের হয়ে সোশাল মিডিয়ায় এই পোস্ট করেছিলেন ইমরানের প্রাক্তন স্ত্রী জেমিমা গোল্ডস্মিথ। তবে সেই পোস্ট পরে ডিলিট করে দেন তিনি। এদিকে বৃহস্পতিবার ভোটগ্রহণ শুরুর আগেই দেশজুড়ে মোবাইল পরিষেবা বন্ধ করে দিয়েছে প্রশাসন। দেশের রাজধানী ইসলামাবাদে সেনাকে প্রস্তুত রাখা হয়েছে, যেন পরিস্থিতির অবনতি ঘটলে সামাল দেওয়া যায়।

বলে রাখা ভালো, তোষাখানা মামলায় গত বছরের ৫ আগস্ট গ্রেপ্তার হন ইমরান। হাজতবাসের পাশাপাশি পাকিস্তানের প্রাক্তন প্রধানমন্ত্রীকে ১ লক্ষ টাকার জরিমানাও করা হয়। পাঁচ বছর কোনও নির্বাচন লড়তে পারবেন না তিনি বলেও জানানো হয়। তার পর থেকে ওই পাঞ্জাব প্রদেশের অটোক জেলেই বন্দি ছিলেন প্রাক্তন পাক অধিনায়ক। এর পর তাঁর বিরুদ্ধে সাইফার মামলাও করা হয়। গত সেপ্টেম্বর মাসে ইমরানকে অটোক জেল থেকে স্থানান্তর করা হয় আদিয়ালা জেলে। এর মধ্যেই ইসলামের নিয়ম না মেনে বিয়ে করায় ৭ বছরের জন্য জেল হেফাজতও হয়েছে সস্ত্রীক ইমরানের। এই মুহূর্তে একের পর এক মামলার খাঁড়া ঝুলছে তাঁর মাথায়।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement