shono
Advertisement

ফের বিনা প্ররোচনায় সীমান্তের ওপার থেকে গুলি চালাল পাক সেনা

অন্যদিকে, সোফিয়ানে পুলিশের একটি ছাউনি থেকে পাঁচটি বন্দুক চুরি করেছে জঙ্গিরা। The post ফের বিনা প্ররোচনায় সীমান্তের ওপার থেকে গুলি চালাল পাক সেনা appeared first on Sangbad Pratidin.
Posted: 09:57 AM May 03, 2017Updated: 06:50 AM May 03, 2017

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ফের একবার সংঘর্ষবিরতি চুক্তি লঙ্ঘন করল পাকিস্তান। সোমবারের পর বুধবার সকালে। অর্থাৎ ৪৮ ঘণ্টায় দু’বার বিনা প্ররোচনায় সীমান্তের ওপার থেকে গুলি চালাল তাঁরা। বুধবার ভোরে জম্মু-কাশ্মীরের মেন্ধর সেক্টরের মানকোট এলাকায় ভারতীয় সেনা ছাউনি লক্ষ্য করে গুলি চালায় পাক সেনা। যদিও চুপ নেই ভারতও। পাল্টা গুলি চালিয়ে ভারতীয় সেনাও উপযুক্ত জবাব দিচ্ছে।

Advertisement

এদিকে, মঙ্গলবার গভীর রাতে জম্মু-কাশ্মীরের সোপিয়ান জেলার দক্ষিণে একটি আদালত চত্বরে হানা দেয় জঙ্গিরা। পুলিশের একটি ছাউনি থেকে পাঁচটি বন্দুকও চুরি করে নিয়ে যায় তারা। যার মধ্যে চারটি ইনসাস রাইফেল এবং একটি একে-৪৭ ছিল। এই নিয়ে গত এক সপ্তাহে দ্বিতীয়বার এই ধরনের ঘটনা ঘটল। যেখানে পুলিশ বা নিরাপত্তারক্ষীদের বন্দুকই চুরি করে নেয় জঙ্গিরা। গত ১ মে রাজৌরিতে একটি থানায় ঢুকে এক পুলিশকর্মীর একে-৪৭ বন্দুকটি ছিনিয়ে যায় জঙ্গিরা। এই প্রথম নয়, এর আগেও একাধিক বার পুলিশকর্মী বা নিরাপত্তারক্ষীর বন্দুক চুরির ঘটনা ঘটেছে কাশ্মীর উপত্যকায়।

এর আগে সোমবার সকালে বিনা প্ররোচনায় ভারতীয় সেনার কৃষ্ণ ঘাঁটি সেক্টরকে লক্ষ্য করে ভারী মর্টার বর্ষণ করতে থাকে পাক বাহিনী। এরপর দুই ভারতীয় জওয়ানকে হত্যা করে তাঁদের মুণ্ডচ্ছেদও করা হয়। হামলায় শহিদ হন বিএসএফ-এর ২০০ ব্যাটেলিয়নের হেড কনস্টেবল প্রেম সাগর ও সেনার ২২ শিখ রেজিমেন্টের নায়েব সুবেদার পরমজিৎ সিং। পাশাপাশি কাশ্মীরের কুলগাম এলাকায় একটি ব্যাঙ্কের ক্যাশ ভ্যানে হামলা চালায় জঙ্গিরা। ওই হামলায় মৃত্যু হয় ৫ পুলিশকর্মী ও দুই ব্যাঙ্ক আধিকারিকের। হামলায় মৃত পুলিশকর্মীদের বন্দুক ও ৫০ লক্ষ টাকা নিয়ে পালায় জঙ্গিরা।

[আজানে লাউডস্পিকার বাধ্যতামূলক নয়, মত আদালতের]

The post ফের বিনা প্ররোচনায় সীমান্তের ওপার থেকে গুলি চালাল পাক সেনা appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement