shono
Advertisement

উত্তর কোরিয়ার ক্ষেপণাস্ত্র উৎক্ষেপণের আতঙ্কে মেট্রো পরিষেবা বন্ধ টোকিওয়

এর আগে এমনটা কখনও হয়নি। The post উত্তর কোরিয়ার ক্ষেপণাস্ত্র উৎক্ষেপণের আতঙ্কে মেট্রো পরিষেবা বন্ধ টোকিওয় appeared first on Sangbad Pratidin.
Posted: 08:59 PM Apr 29, 2017Updated: 03:29 PM Apr 29, 2017

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ঐতিহাসিকভাবে টোকিওর আন্ডারগ্রাউন্ড মেট্রো পরিষেবা বেশ খানিকক্ষণ বন্ধ থাকল শনিবার। উত্তর কোরিয়ার ছোড়া ক্ষেপণাস্ত্রের আতঙ্কেই এদিন প্রায় ১০ মিনিট বন্ধ থাকে মেট্রো পরিষেবা।

Advertisement

টোকিও মেট্রো আধিকারিক হিরোশি তাকিজাওয়া জানিয়েছেন, সাময়িকভাবে মেট্রো পরিষেবা বন্ধ থাকায় প্রায় ১৩ হাজার যাত্রী প্রভাবিত হয়েছেন। এদিন সকাল ৬.০৭ থেকে ৬.১৭ পর্যন্ত মেট্রো পরিষেবা সাময়িকভাবে স্থগিত রাখা হয়। পরে জানা যায় যে, উত্তর কোরিয়ার ক্ষেপণাস্ত্রটি জাপানকে লক্ষ্য করে ছোড়া হয়নি। তখন ফের স্বাভাবিক হয় মেট্রো পরিষেবা।

[পাক জঙ্গিদের হাতে নিকেশ ১০ ইরানি সেনা, চরম প্রত্যাঘাতের হুঁশিয়ারি তেহরানের]

তাকিজাওয়া জানিয়েছেন, এর আগে ক্ষেপণাস্ত্র হামলার আতঙ্কে জাপানের মেট্রো পরিষেবা কখনও বন্ধ হয়নি। বড়সড় কোনও ভূমিকম্পের জন্য কখনও কখনও ট্রেন পরিষেবা বন্ধ থেকেছে কিন্তু হামলার ভয়ে এই প্রথম।

শনিবার স্থানীয় সময় ভোর সাড়ে পাঁচটা নাগাদ উত্তর কোরিয়া ফের একটি মাঝারি পাল্লার ক্ষেপণাস্ত্র পরীক্ষা করে। এই ঘটনায় বেজায় চটেছেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। তিনি পিয়ংইয়ংয়ের এই পদক্ষেপকে চিনের প্রতি অসম্মান বলে মন্তব্য করেছেন। এই মুহূর্তে উত্তর কোরিয়ার সবচেয়ে বিশ্বস্ত বন্ধু চিন। জাপান সরকারের মুখপাত্র জানিয়েছেন, ওই ক্ষেপণাস্ত্রটি ৫০ কিলোমিটারের বেশি যাত্রা করতে পারেনি।

[উত্তর কোরিয়ার বিমানে যাত্রীদের কী খেতে দেওয়া হয় জানেন?]

The post উত্তর কোরিয়ার ক্ষেপণাস্ত্র উৎক্ষেপণের আতঙ্কে মেট্রো পরিষেবা বন্ধ টোকিওয় appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement