shono
Advertisement

পুলওয়ামায় ফের জঙ্গি হামলার আশঙ্কা, হাই অ্যালার্ট জারি উপত্যকায়

পাকিস্তানের পক্ষ থেকে বিষয়টি জানানো হয়েছে আমেরিকাকেও। The post পুলওয়ামায় ফের জঙ্গি হামলার আশঙ্কা, হাই অ্যালার্ট জারি উপত্যকায় appeared first on Sangbad Pratidin.
Posted: 12:10 PM Jun 16, 2019Updated: 12:10 PM Jun 16, 2019

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ফের  জঙ্গি হামলা হতে পারে পুলওয়ামা জেলার অবন্তীপোরায়। পাকিস্তানের কাছ থেকে এই খবর পাওয়ার পরেই হাই অ্যালার্ট জারি করা হয়েছে জম্মু ও কাশ্মীরে। এই খবর পাওয়ার পরেই দেশের সমস্ত নিরাপত্তা ও তদন্তকারী সংস্থাগুলিকে সতর্ক করেছে স্বরাষ্ট্রমন্ত্রক। পাকিস্তানের পক্ষ থেকে বিষয়টি জানানো হয়েছে আমেরিকাকেও।

Advertisement

[আরও পড়ুন- জল সংরক্ষণে উদ্যোগী হোন, দেশের সব পঞ্চায়েত প্রধানকে চিঠি মোদির]

গত ১৪ ফেব্রুয়ারি পুলওয়ামায় সিআরপিএফ-র কনভয়ের উপর আত্মঘাতী হামলা চালায় জইশ জঙ্গি আদিল দার। ফের সেই ছকেই আইইডি ভরতি গাড়ি নিয়ে জঙ্গিরা হামলা চালানোর চেষ্টা করছে বলে খবর পাওয়া গিয়েছে। পাকিস্তানের কাছ থেকে পাওয়া রিপোর্ট অনুযায়ী, আনসার গজওয়াতুল হিন্দ জঙ্গি গোষ্ঠীর অন্যতম মাথা জাকির মুসার মৃত্যুর বদলা নিতেই হামলার পরিকল্পনা চলছে। গত ২৪ মে পুলওয়ামার ত্রালে নিরাপত্তারক্ষীদের গুলিতে খতম হয় জাকির মুসা। কুখ্যাত এই জঙ্গি একসময়ে বুরহান ওয়ানির সহযোগী ছিল। বুরহান খতম হওয়ার পর কাশ্মীরে সন্ত্রাসবাদের প্রধান মুখ হয়ে উঠেছিল মুসা। তাই তার মৃত্যুতে ভেঙে পড়ে জঙ্গিদের মনোবল। থমকে যায় আনসার গজওয়াতুল হিন্দ-র কাজকর্ম। তার প্রতিশোধ নিতেই অবন্তীপোরায় ফের হামলা করার ছক তৈরি করেছে জঙ্গিরা।

এপ্রসঙ্গে স্বরাষ্ট্রমন্ত্রকের এক আধিকারিক জানান, পাকিস্তানের গোয়েন্দা সংস্থার তরফে এই খবর দেওয়া হয়েছে ইসলামাবাদে অবস্থিত ভারতীয় দূতাবাসকে। বিষয়টি তারা আমেরিকাকেও জানিয়েছে। জাকির মুসার মৃত্যুর বদলা নিতেই জঙ্গিরা হামলা চালানোর চেষ্টা করছে বলে জানা গিয়েছে।

[আরও পড়ুন- ট্রাম্পকে কড়া জবাব, ২৯ আমেরিকান পণ্যে অতিরিক্ত শুল্ক চাপাল ভারত]

গত ১৪ ফেব্রুয়ারি পুলওমায়ার অবন্তীপোরায় সিআরপিএফ-র কনভয়ে হামলা চালায় জইশ-ই-মহম্মদ জঙ্গিরা। এর বদলা নিতে গত ২৬ ফেব্রুয়ারি পাকিস্তানের বালাকোটে জইশ ঘাঁটিতে এয়ারস্ট্রাইক করে ভারতীয় বায়ুসেনা। সীমান্ত পেরিয়ে পাকিস্তানের মাটিতে ১ হাজার কেজি ওজনের বোমা ফেলা হয়। গত ১২ জুনও অনন্তনাগ জেলায় মুখোশপরা জঙ্গিদের সঙ্গে গুলির লড়াইয়ে শহিদ হন পাঁচ জওয়ান। পালটা খতম হয় এক জঙ্গিও।

The post পুলওয়ামায় ফের জঙ্গি হামলার আশঙ্কা, হাই অ্যালার্ট জারি উপত্যকায় appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement