shono
Advertisement

নিরাপত্তা বাহিনীতে কর্মী নিয়োগ, মাধ্যমিক পাশ হলেই করা যাবে আবেদন

আবেদন করতে পারবেন মহিলারাও৷ The post নিরাপত্তা বাহিনীতে কর্মী নিয়োগ, মাধ্যমিক পাশ হলেই করা যাবে আবেদন appeared first on Sangbad Pratidin.
Posted: 11:26 AM Jul 29, 2018Updated: 11:56 AM Jul 29, 2018

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: আধাসেনা সহ দেশের নিরাপত্তা বাহিনীতে বিপুল চাকরির সু‌যোগ। এ নিয়ে একটি বিজ্ঞপ্তি প্রকাশ করল স্টাফ সিলেকশন কমিশন। মোট শূন্যপদের সংখ্যা ৫৪ হাজার ৯৫৩। আবেদন করার শেষ তারিখ ২০ আগস্ট, ২০১৮।

Advertisement

[রাজ্য স্বাস্থ্য ও পরিবার কল্যাণ সমিতিতে কনসালট্যান্ট পদে কর্মী নিয়োগ]

কোন কোন বাহিনীতে শূন্যপদ: উপ‌যুক্ত প্রার্থীদের নেওয়া হবে সিআরপিএফ, বিএসএফ, আইটিবিপি, সিআইএসএফ, এসএসবি ও অসম রাইফেলস-এ। শূন্যপদের বেশিরভাগই সিআরপিএফ-এ। এই আধা সামরিক বাহিনীতে খালি রয়েছে ২১ হাজার ৫৬৬টি পদ। আবেদন করতে পারবেন মহিলারাও৷ ওইসব বাহিনীতে পুরুষদের জন্য রয়েছে ৪৭ হাজার ৩০৭টি শূন্যপদ। মহিলাদের জন্য ৭ হাজার ৬৪৬টি।     

[ভারতীয় রেলে প্রথমবার অনলাইনে হবে কর্মী নিয়োগের পরীক্ষা]

আবেদনের যোগ্যতা: কয়েকটি ব্যতিক্রম ছাড়া মাধ্যমিক পাশ প্রার্থীরা ওইসব পদের জন্য আবেদন করতে পারেন। বয়স হতে হবে ১৮-২৩ বছর।

বেতন: ২১ হাজার ৭০০ টাকা থেকে ৬৯ হাজার ১০০ টাকা।

পরীক্ষা নেওয়ার পদ্ধতি: প্রার্থীদের লিখিত, শারীরিক সক্ষমতার পরীক্ষা দিতে হবে। থাকতে হবে নির্দিষ্ট শারীরিক মাপজোক। এছাড়াও রয়েছে মেডিক্যাল টেস্ট।

[এশিয়াটিক সোসাইটিতে পাবলিকেশন অ্যাসিস্ট্যান্ট কাম প্রুফ রিডার পদে কর্মী নিয়োগ]

স্টাফ সিলেকশন কমিশনের এক আধিকারিক সংবাদ মাধ্যমে জানিয়েছেন, নিরাপত্তা বাহিনীর ব্যাটেলিয়ন সংখ্যা বাড়ানোর জন্যই নতুন করে লোক নেওয়া হচ্ছে। স্বরাষ্ট্রমন্ত্রকের সবুজ সংকেতের পরই এই কর্মী নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে।

The post নিরাপত্তা বাহিনীতে কর্মী নিয়োগ, মাধ্যমিক পাশ হলেই করা যাবে আবেদন appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement