সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: এবার মিমের দ্বারস্থ হল জো বাইডেন। আসন্ন প্রেসিডেন্ট নির্বাচনে জয় নিশ্চিত করতে সোশাল মিডিয়ার উপরেই ভরসা করতে চাইছেন মার্কিন প্রেসিডেন্ট। সেই জন্য দক্ষ 'মিম ম্যানেজার' নিয়োগ করতে চাইছে বাইডেনের প্রচারদল।
প্রেসিডেন্ট পদে বাইডেন এবং ভাইস প্রেসিডেন্ট পদে কমলা হ্যারিসকে আবারও বিপুল ভোটে জয়ী করার, জন্য সর্বশক্তি দিয়ে ঝাঁপাচ্ছে প্রচারদল। ভোটারদের মন জয় করতে এবার সোশাল মিডিয়াকে হাতিয়ার করছেন বাইডেন (Joe Biden)। ইতিমধ্যেই মিম ম্যানেজার নিয়োগের জন্য বিজ্ঞপ্তি জারি করা হয়েছে। নেটদুনিয়ার মাধ্যমে কীভাবে বাইডেনের প্রতি আকৃষ্ট করা যায় মার্কিন আমজনতাকে, সেই উপায় খুঁজে বের করাই হবে মিম ম্যানেজারদের প্রধান কাজ।
[আরও পড়ুন: ‘সহস্রাব্দের প্রথম সন্ত’ হবে ইটালির কিশোর, ‘অলৌকিক মহিমা’র স্বীকৃতি পোপ ফ্রান্সিসের]
বিজ্ঞপ্তিতে বলা হয়েছ, মিম ম্যানেজার পদে তাঁরাই আবেদন করতে পারেন যাঁদের রাজনীতির প্রতি গভীর টান রয়েছে। কারণ বাইডেনের সমর্থনে রাজনৈতিক কন্টেন্ট বানাতে হবে তাঁদের, যেন এই সব মিম দেখে বাইডেনকে ভোট দেওয়ার সিদ্ধান্ত নেন আমজনতা। কেবল মিম বা কন্টেন্ট তৈরি নয়, দেশের সেরা ইনফ্লুয়েন্সারদের সঙ্গেও যোগাযোগ রাখতে হবে মিম ম্যানেজারদের। বাইডেনের দলের নিজস্ব সোশাল মিডিয়া অ্যাকাউন্ট ছাড়াও ওই ইনফ্লুয়েন্সারদের অ্যাকাউন্টের মাধ্যমে বাইডেনের সমর্থনে প্রচার চালানোর ব্যবস্থা করতে হবে এই ম্যানেজারদের।
প্রসঙ্গত, চলতি বছরের শেষের দিকে আমেরিকায় (USA) প্রেসিডেন্ট নির্বাচন। ২০২০ সালের মতোই ফের ডোনাল্ড ট্রাম্পের (Donald Trump) মুখোমুখি হতে চলেছেন বাইডেন। তবে একাধিক সমীক্ষার রিপোর্ট অনুযায়ী এগিয়ে রয়েছেন ট্রাম্প। তাই আরও বেশি মাত্রায় নির্বাচনী প্রচারে নেমে পড়েছে বাইডেন শিবির। অন্যান্য সোশাল মিডিয়ার পাশাপাশি ট্রাম্পের নিজস্ব প্ল্যাটফর্ম ট্রুথ সোশালেও অ্যাকাউন্ট খুলেছে বাইডেনের প্রচারদল। আরও জোরদার প্রচার করার জন্য এবার মিম ম্যানেজারকে ময়দানে নামাতে আগ্রহী বাইডেন। লাভ হবে কি?