shono
Advertisement

Breaking News

Kali Puja 2024

মা কালীর শাড়ি-গয়না কেনা শেষ, নির্জলা উপোসে পুজোয় বসেন কাঞ্চন, 'গিন্নি' শ্রীময়ী রাঁধেন ভোগ

বিয়ের পর শ্বশুরবাড়িতে প্রথম কালীপুজো, প্রতিবারের মতো সুগৃহিণী শ্রীময়ীর ব্যস্ততা তুঙ্গে।
Published By: Sandipta BhanjaPosted: 05:32 PM Oct 27, 2024Updated: 05:32 PM Oct 27, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বহু বছর ধরেই কাঞ্চন মল্লিকের (Kanchan Mullick) বাড়িতে মহাসমারোহে কালীপুজো (Kali Puja 2024) হয়। তবে মাঝে সেই রীতিতে ছেদ পড়লেও বছর তিনেক ধরে আবারও অভিনেতা-বিধায়কের বাড়িতে পূজিতা মা কালী। নতুন করে শুরু করার নেপথ্যে অবশ্য শ্রীময়ী চট্টরাজই (Sreemoyee Chattoraj)। তখন অবশ্য তিনি মল্লিক বাড়ির গিন্নি হননি। তবে সেইসময় থেকেই শ্রীময়ীর তত্ত্বাবধানে কাঞ্চনের বাড়ির কালীপুজোর আয়োজন হয়। আর এবার তো তিনি মল্লিক বাড়ির কর্তব্যপরায়ণ বউমা। বিয়ের পর শ্বশুরবাড়িতে প্রথম কালীপুজো। তাই প্রতিবারের মতো এবারেও সুগৃহিণী শ্রীময়ীর ব্যস্ততা তুঙ্গে।

Advertisement

কেমন চলছে কাঞ্চনের বাড়ির কালীপুজোর প্রস্তুতি? হদিশ দিলেন স্ত্রী শ্রীময়ী চট্টরাজ। মিসেস মল্লিকের কথায়, এক কাছের মানুষের অসুস্থতার জেরে পরিবারের কারও মন ভালো নেই। তাই এবার সেভাবে এলাহি আয়োজন হচ্ছে না। উপরন্তু সিরিয়ালের শুটিংও রয়েছে। তবে আয়োজনের কলেবর ছোট হলেও নিষ্ঠাভরে কালীপুজো করা হয় তাঁদের বাড়িতে। অভিনেত্রী জানালেন, মায়ের জন্য শাড়ি এবং গয়না কেনা ইতিমধ্যেই হয়ে গিয়েছে। কাঞ্চন এবং শ্রীময়ী দুজনেই ঈশ্বরে বিশ্বাসী। কর্তা-গিন্নি দুজনেই নির্জলা উপোস রেখে কালীপুজোয় বসেন। নিজে হাতে সমস্ত ভোগ রাঁধেন শ্রীময়ী। আসল ছোটবেলা থেকেই নিজের বাড়িতে পুজোআর্চা দেখে বড় হয়েছেন অভিনেত্রী। তাই এগুলো আর বাড়তি দায়িত্ব মনে হয় না তাঁর। ধনতেরাসে আবার বাড়ির প্রতিমার জন্যেও গয়না কেনেন কাঞ্চন-শ্রীময়ী।

ছবি : ইনস্টাগ্রাম

প্রতিবার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের বাড়ির কালীপুজো থেকে ফিরে নিজের বাড়িতে পুজোয় বসেন কাঞ্চন। এবারও কি সেই রীতি বজায় রাখবেন তারকা বিধায়ক? সেটা অবশ্য এখনও অজানা শ্রীময়ীর। অভিনেত্রী জানিয়েছেন, মাঝখানে যখন বছর খানেক কাঞ্চনের বাড়ির কালীপুজোয় ছেদ পড়েছিল, তখন তাঁরা যেতেন খরাজ মুখোপাধ্যায়ের বাড়ির কালীপুজোয়। কিন্তু কেন বন্ধ হয়ে গিয়েছিল পুজো? মল্লিক বাড়ির গিন্নি জানালেন, একবার কালীপুজোর দিনেই কাঞ্চনের মায়ের গায়ে আগুন লেগে গিয়েছিল। তাই পুজো বন্ধ করে দেওয়া হয়। তবে পরে শ্রীময়ীই আশ্বাস জুগিয়ে বলেন, "মা পুজো চাইছেন।" ভরসা পেয়ে ২০২১ সাল থেকে ফের কালীপুজো শুরু করেন কাঞ্চন মল্লিক। নতুন শুরুর তৃতীয় বর্ষেও আয়োজনের পুরোধা সেই শ্রীময়ী চট্টরাজই।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • শ্রীময়ী চট্টরাজের কথায়, কাছের মানুষের অসুস্থতার জেরে পরিবারের কারও মন ভালো নেই। তাই এবার সেভাবে এলাহি আয়োজন হচ্ছে না।
  • ধনতেরাসে আবার বাড়ির প্রতিমার জন্যেও গয়না কেনেন কাঞ্চন-শ্রীময়ী।
  • কর্তা-গিন্নি দুজনেই নির্জলা উপোস রেখে কালীপুজোয় বসেন। নিজে হাতে সমস্ত ভোগ রাঁধেন শ্রীময়ী।
Advertisement