shono
Advertisement

দলে টানতে ১ হাজার কোটি টাকা দিয়েছেন ইয়েদ্দুরাপ্পা, বিস্ফোরক কর্ণাটকের প্রাক্তন বিধায়ক

অস্বস্তিতে বিজেপি। The post দলে টানতে ১ হাজার কোটি টাকা দিয়েছেন ইয়েদ্দুরাপ্পা, বিস্ফোরক কর্ণাটকের প্রাক্তন বিধায়ক appeared first on Sangbad Pratidin.
Posted: 09:10 PM Nov 06, 2019Updated: 09:13 PM Nov 06, 2019

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: কর্ণাটকের কংগ্রেস-জেডিএস সরকারের পতন নিয়ে ফের অস্বস্তিতে বিজেপি। কদিন আগেই, ইয়েদ্দুরাপ্পার একটি ভিডিও ক্লিপ প্রকাশ্যে আসে। যাতে তাঁকে বলতে শোনা যায়, কর্ণাটকে বিরোধী বিধায়কদের ভাঙানোর মূল কারিগর খোদ অমিত শাহ। এবার প্রকাশ্যে এল এক বিদ্রোহী জেডিএস বিধায়কের বয়ান, যিনি কিনা জোট থেকে বেরিয়ে গিয়ে ইয়েদ্দুরাপ্পাকে সমর্থন করেছিলেন। তিনি বলছেন, তাঁকে দলে টানতে কর্ণাটকের মুখ্যমন্ত্রী নাকি ১ হাজার কোটি টাকা দিয়েছেন।

Advertisement


দলের হুইপ না মেনে আস্থা ভোটে অনুপস্থিত থাকায় বিধায়ক পদ বাতিল হয়ে যায় কর্ণাটকের প্রাক্তন জেডিএস নেতা নারায়ণ গৌড়ার। সম্প্রতি একটি জনসভায় তিনি বলেন, সমর্থন পাওয়ার জন্য ইয়েদ্দুরাপ্পা তাঁকে ১০০০ কোটি টাকা দেন। সেই ১০০০ কোটি টাকার পুরোটাই তিনি এলাকার উন্নতিতে কাজে লাগিয়েছেন। নিজের সমর্থকদের উদ্দেশ্য বক্তব্য রাখতে গিয়ে নারায়ণ বলেন, “একদিন এক ব্যক্তি ভোর পাঁচটার সময় আমাকে ইয়েদ্দুরাপ্পার বাড়িতে নিয়ে গেলে। সেসময় ও পূজা করছিল। তারপর আমাকে বসতে বলল। ও আমাকে বলে, আমি যাতে ওঁকে সমর্থন করি, যাতে ও আবারও মুখ্যমন্ত্রীর পদে বসতে পারে। আমি ওঁকে বলি, তাহলে আমার এলাকার উন্নয়নের জন্য ৭০০ কোটি টাকা দিতে হবে। ও বলে, আমি তোমাকে আরও ৩০০ কোটি দেব। এবার আপনারাই বলুন, যে ব্যক্তি আমাকে এলাকার উন্নয়নের জন্য ১ হাজার কোটি টাকা দিতে পারে, তাঁকে সমর্থন করে আমি কি কোনও ভুল করেছি?”

[আরও পড়ুন: ঘোমটা দিয়ে মুখ ঢাকার দিন শেষ, দীর্ঘদিনের প্রথা বাতিলের পথে রাজস্থান সরকার!]


নারায়ণ গৌড়ার এই বক্তব্য প্রকাশ্যে আসতেই কংগ্রেস বলছে, বিজেপির সব গোপন রহস্য ফাঁস হয়ে গেল। যদিও বিজেপির দাবি, কংগ্রেস এবং জেডিএসের বহিষ্কৃত বিধায়কদের সঙ্গে তাঁদের কোনও সম্পর্ক নেই। উল্লেখ্য, গত জুলাই মাসে কর্ণাটকে বিধায়কদের বিদ্রোহের জেরে পতন হয়েছিল ১৩ মাস বয়সি জেডি (এস)-কংগ্রেস জোট সরকারের। অভিযোগ উঠেছিল, বিজেপির মদতেই পুরো ঘটনা ঘটেছে। নারায়ণ গৌড়ার বয়ানের পর সেই অভিযোগ আরও জোরাল হবে তা বলাই বাহুল্য।

The post দলে টানতে ১ হাজার কোটি টাকা দিয়েছেন ইয়েদ্দুরাপ্পা, বিস্ফোরক কর্ণাটকের প্রাক্তন বিধায়ক appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement
toolbarHome ই পেপার toolbarup রাজধানী এক্সপ্রেস toolbarvideo ISL10 toolbarshorts রোববার