shono
Advertisement

মোদির তুলনায় মনমোহনের সময় বেশি শান্ত ছিল কাশ্মীর, দাবি কংগ্রেসের

উপত্যকায় পাক গোয়েন্দাসংস্থা আইএসআই-এর ফান্ডিং নিয়েও তদন্ত চায় কংগ্রেস। The post মোদির তুলনায় মনমোহনের সময় বেশি শান্ত ছিল কাশ্মীর, দাবি কংগ্রেসের appeared first on Sangbad Pratidin.
Posted: 12:00 PM May 07, 2017Updated: 06:35 AM May 07, 2017

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: কাশ্মীর নিয়ে প্রধানমন্ত্রীকে বিঁধল বিরোধী দল কংগ্রেস। এই প্রসঙ্গে প্রাক্তন প্রধানমন্ত্রী মনমোহন সিংয়ের প্রসঙ্গ তুলে আনলেন প্রবীণ কংগ্রেস নেতা আনন্দ শর্মা। রবিবার কাশ্মীর প্রসঙ্গে সাংবাদিকদের প্রশ্নের উত্তরে তিনি বলেন, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর কাশ্মীর নিয়ে পলিসি সম্পূর্ণ ব্যর্থ। মনমোহন সিং যখন প্রধানমন্ত্রী ছিলেন কাশ্মীর অনেক বেশি শান্ত ছিল। এমনকী, তখন উপত্যকার পর্যটন শিল্পও শোধরাতে শুরু করেছিল। প্রচুর মানুষ ফের কাশ্মীরে বেড়াতে যেতে শুরু করেছিলেন। তৎকালীন গুজরাটের মুখ্যমন্ত্রী মোদি তখন মনমোহন সিংয়ের ভূমিকা নিয়ে প্রশ্ন তুলুন, তাঁর আমলেই ভূস্বর্গ ছন্দে ফিরতে শুরু করেছিল বলে জানান আনন্দ শর্মা।

Advertisement

[প্রেমিকাকে বিয়ে করতে চেয়ে মোদির দ্বারস্থ ইঞ্জিনিয়ার]

গত কয়েক মাসে একের পর এক ঘটনা ঘটে চলেছে জম্মু ও কাশ্মীরে। উরি হামলা থেকে কৃষ্ণঘাটির ঘটনা নিয়ে তোলপাড় সারা দেশ। এরই মধ্যে সামনে এসেছে নতুন তথ্য। জানা যাচ্ছে কাশ্মীরে অশান্তি ছড়ানোর জন্য বিচ্ছিন্নতাবাদীদের মদত দিচ্ছে পাক গোয়েন্দা সংস্থা আইএসআই। এদিন এই প্রসঙ্গে যথাযথ তদন্তের দাবি জানান কংগ্রেস নেতা টম ভড়াক্কন। তিনি বলেন, তথ্য সত্যি হোক বা মিথ্যে এই বিষয়টির গুরুত্ব নিয়ে তদন্ত হওয়া প্রয়োজন। কারা এইভাবে ক্রমাগত টাকা দিয়ে যাচ্ছে উপত্যকায় অশান্তি ছড়ানোর জন্য? কারাই বা সেই টাকা নিয়ে অশান্তি ছড়াচ্ছে? তা জানা ভীষণই জরুরি। আর খুব শিগগিরিই এই তদন্ত শুরু করে দেওয়া উচিত বলে মনে করেন তিনি।

[চিতাবাঘের হামলায় জখম দুই সিভিক ভলান্টিয়ার]

The post মোদির তুলনায় মনমোহনের সময় বেশি শান্ত ছিল কাশ্মীর, দাবি কংগ্রেসের appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement