shono
Advertisement

মহিলা অফিসার আর কত বুদ্ধিমান হবে? কাঠুয়া কাণ্ডে মন্তব্য আইনজীবীর

কাঠুয়া কাণ্ডে বিবৃতি রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দেরও। The post মহিলা অফিসার আর কত বুদ্ধিমান হবে? কাঠুয়া কাণ্ডে মন্তব্য আইনজীবীর appeared first on Sangbad Pratidin.
Posted: 01:39 PM Apr 18, 2018Updated: 01:53 PM Nov 19, 2018

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: আদতে তো মহিলা। কত বুদ্ধি আর আছে যে তদন্ত করবে! কাঠুয়া গণধর্ষণ কাণ্ডে মহিলা তদন্তকারী অফিসারের উদ্দেশ্যে এ মন্তব্যই করলেন অভিযুক্তদের আইনজীবী অঙ্কুর শর্মা। তাঁর এই মন্তব্যে ঝড় উঠেছে। সমগ্র নারীজাতিকেই এই মন্তব্যে অপমান করা হয়েছে বলে অভিযোগে সরব গোটা দেশ।

Advertisement

[  মহাভারতের যুগেও ছিল ইন্টারনেট, চাঞ্চল্যকর দাবি ত্রিপুরার নয়া মুখ্যমন্ত্রীর ]

কাঠুয়া গণধর্ষণ কাণ্ডে তদন্তের জন্য স্পেশাল ইনভেস্টিগেশন টিম বা সিট গঠন করা হয়েছে। সেখানেই একমাত্র মহিলা অফিসার শ্বেতাম্বরী শর্মা। তার সম্পর্কেই কটূ মন্তব্য করেন অভিযুক্তদের আইনজীবী। তাঁর বক্তব্য, “একে ওই অফিসার নতুন, তার ওপর মহিলা। সুতরাং ওঁর আর কতটাই বা বুদ্ধি যে উনি সঠিকভাবে তদন্ত করবেন? কয়েকটা সারকামস্টেসিয়াল এভিডেন্স দেখিয়ে ওঁকে বলা হচ্ছে যে এইভাবে ঘটনাটা ঘটানো হয়েছিল।” মহিলা হওয়ায় তদন্তকারী অফিসারের বুদ্ধি ও যোগ্যতা নিয়ে প্রশ্ন তোলার পরই ঝড় ওঠে সমালোচনার। সামগ্রিকভাবে মহিলাদের যে এখনও কী দৃষ্টিতে দেখা হয়, তা নিয়েই প্রশ্ন উঠেছে। এর আগে কাঠুয়ার নির্যাতিতার হয়ে লড়াই করতে গিয়ে দীপিকা রাজাওয়াতকেও হুমকির মুখে পড়তে হয়েছিল। তিনি জানিয়েছিলেন, বার কাউন্সিলের সদস্য না হওয়া সত্ত্বেও তাঁকে বার কাউন্সিলের পক্ষ থেকে হুমকি দেওয়া হয়। মামলা থেকে সরে দাঁড়ানোর জন্য চাপ দেওয়া হয়। যদিও চাপের মুখেও লড়াই থেকে সরে আসেননি তিনি।

[  বেশি বেশি কথা বলুন, পুরনো উপদেশ মনে করিয়ে মোদিকে খোঁচা মনমোহনের ]

আইনজীবীর এই মন্তব্যে ক্ষুব্ধ তদন্তকারী ওই অফিসার। জানান, “এই ধরনের মন্তব্যে আমি বাস্তবিকই আহত। উনি একজন মহিলাকে অপমান করছেন, যিনি কারও স্ত্রী বা বোন। তবে আমার সিনিয়ররা আমার উপর ভরসা রেখেছেন। সুতরাং আমাকে যে দায়িত্ব দেওয়া হয়েছে তা আমি যথাযথভাবে পালন করে যাব।” তিনি দৃঢ়তার সঙ্গে জানান যে, এই তদন্তে কোথাও তিনি প্রভাবিত হচ্ছেন না। আর কখনও বলেনওনি যে চাপের মুখে তদন্ত ছেড়ে চলে যাবেন। বরং সমস্ত চাপ সত্ত্বেও কাঠুয়ার তদন্তেই তিনি থাকতে চান বলে জানিয়েছেন ওই লড়াকু অফিসার।

[  হলমার্ক গহনা কিনে ঠকলে কড়া ব্যবস্থা, জানালেন বিআইএস কর্তা ]

এদিকে কাঠুয়া কাণ্ডে মুখ খুলেছেন রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দও। জানিয়েছেন, এই ধরনের ঘটনা লজ্জাজনক। এর পুনরাবৃত্তি যাতে না ঘটে সে ব্যাপারে আমাদের দায়িত্ববান হতে হবে।

The post মহিলা অফিসার আর কত বুদ্ধিমান হবে? কাঠুয়া কাণ্ডে মন্তব্য আইনজীবীর appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement
toolbarHome ই পেপার toolbarup রাজধানী এক্সপ্রেস toolbarvideo ISL10 toolbarshorts রোববার