shono
Advertisement

একটানা বৃষ্টিতে বিপর্যস্ত কেরল, ‘ঈশ্বরের আপন দেশে’ভূমিধসে মৃত বেড়ে ৪৮

সাত জেলায় জারি লাল সতর্কতা। The post একটানা বৃষ্টিতে বিপর্যস্ত কেরল, ‘ঈশ্বরের আপন দেশে’ ভূমিধসে মৃত বেড়ে ৪৮ appeared first on Sangbad Pratidin.
Posted: 01:48 PM Aug 10, 2020Updated: 01:52 PM Aug 10, 2020

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: করোনার হানা (Corona Virus), ভয়াবহ বিমান দুর্ঘটনার পর এবার বৃষ্টিতে বেহাল দশা ঈশ্বরের আপন দেশের। এক নাগাড়ে চলতে থাকা বৃষ্টির জেরে কেরলে বিভিন্ন এলাকায় ভূমিধস (Land slide) নেমেছে। আর তাতেই মৃত্যু হয়েছে বহু মানুষের। সরকারি পরিসংখ্যান বলছে, বন্যা ও ভূমিধসে কেরলের ইদুক্কি (Idukki) জেলায় মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৪৮। এরপরেও পরিস্থিতি উন্নতি হওয়া তো দূরে থাক, আগামী ২৪ ঘণ্টা আরও ভারীর বৃষ্টির পূর্বাভাস গিয়েছে মৌসম ভবন। ফলে কাসারগড়, কান্নুর, ওয়েনাড়, কোঝিকোড়, মালাপ্পুরম ও আলাপ্পুঝা জেলায় জারি হয়েছে লাল সতর্কতা। আর এই বানভাসি কেরলের ছবি আরও একবার ২০১৮ সালের ভয়াবহ বন্যার স্মৃতি উসকে দিচ্ছে।

Advertisement

ইদুক্কি জেলার বন্যা পরিস্থিতি (Flood) সবচেয়ে উদ্বেগজনক। ক্ষতিগ্রস্ত হয়েছে ইদ্দুকির কয়েকটি চা বাগান। জলের তোড়ে ভেসে গিয়েছে বাড়িঘড়, রাস্তাঘাট। কন্নন দেবন ও তার সংলগ্ন এলাকায় প্রবল ভূমিধসে এখনও অবধি ৪৮ জনের মৃত্যুর খবর মিলেছে। রবিবার ১৭টি দেহ উদ্ধার হয়েছে। সোমবার আরও পাঁচটি দেহ উদ্ধার হয়েছে। মৃতের সংখ্যা আরও বাড়তে পারে বলে আশঙ্কা করা হচ্ছে।

[আরও পড়ুন : কোঝিকোড় বিমান দুর্ঘটনায় উচ্চপর্যায়ের তদন্ত! ৩০ সদস্যের ‘সিট’ গঠন কেরল পুলিশের]

২০১৮ সালের অগস্টেও বন্যার ভয়াল রূপ দেখেছিল কেরল (Keral)। মারা গিয়েছিলেন ৪৮৩ জন। গত বছরও প্রবল বৃষ্টি ও লাগাতার ভূমিধসে বিপর্যস্ত হয়েছিল ঈশ্বরের আপন দেশ। এ বছরও একই ছবি উত্তর কেরলের ওয়েনাড়, ইদুক্কি, মালাপ্পুরম, কোঝিকোড় জেলায়। ওয়ানাড়ের পুথুমালায় বন্যার জলে ভেসে গিয়েছে অসংখ্য বাড়িঘর। মেপ্পাডি অঞ্চলে কাদার ধস নেমে অনেকের আটকে পড়ার সম্ভাবনা রয়েছে। সূত্রের খবর, রাজ্যের অধিকাংশ নদীর জল বিপদ সীমার উপর দিয়ে বইছে। ফলে সবমিলিয়ে চরম আশঙ্কার মধ্যে দিন কাটাচ্ছেন কেরলের বাসিন্দারা।

[আরও পড়ুন :করোনা আক্রান্ত প্রাক্তন রাষ্ট্রপতি প্রণব মুখোপাধ্যায়, টুইট করে নিজেই দিলেন দুঃসংবাদ]

The post একটানা বৃষ্টিতে বিপর্যস্ত কেরল, ‘ঈশ্বরের আপন দেশে’ ভূমিধসে মৃত বেড়ে ৪৮ appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement