shono
Advertisement

কাশ্মীরের জঙ্গিদের পাশে পান্নুন, প্রকাশ্যে খলিস্তানি-জেহাদি অভিসার

সেনাদের মৃত্যু নিয়ে ভারতকেই দুষল শিখস ফর জাস্টিসের প্রধান।
Posted: 12:07 PM Dec 23, 2023Updated: 12:27 PM Dec 23, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ফের রক্তাক্ত হয়েছে কাশ্মীর উপত্যকা। বৃহস্পতিবার পুঞ্চে জঙ্গিদের হামলায় শহিদ হয়েছেন ৫ জওয়ান। সেই ঘটনার প্রেক্ষিতে জঙ্গিদের পাশে দাঁড়াল খলিস্তানি নেতা গুরুপতবন্ত সিং পান্নুন। সেনাদের মৃত্যু নিয়ে ভারতকেই দুষল শিখস ফর জাস্টিসের প্রধান। ফলে খলিস্তানি ও পাক মদতপুষ্ট জেহাদিদের অভিসার আবারও প্রকাশ্যে।

Advertisement

সিএনএন সূত্রে খবর, বৃহস্পতিবার কাশ্মীরের পুঞ্চে হওয়া হামলায় জঙ্গিদের প্রতি নিজের সমর্থন জানিয়েছে খলিস্তানি নেতা পান্নুন। কাশ্মীর-খালিস্তান রেফারেন্ডাম ফ্রন্টের মুখপাত্র হিসাবে নিজেকে ঘোষণা করে পান্নুন। একই সঙ্গে সেনাবাহিনীর উপর হওয়া হামলা নিয়ে এই খলিস্তানি নেতার মন্তব্য, “কাশ্মীরীদের উপর করা ভারতের অত্যাচারেরই প্রতিফলন এই ঘটনা।” বলে রাখা ভালো, ২০২০ সালের ১ জুলাই শিখস ফর জাস্টিসের প্রধানকে জঙ্গি তকমা দিয়েছিল ভারত। এর আগে বহুবার ভারতে হামলার ছক কষেছে সে। এবার খলিস্তানি ও পাক মদতপুষ্ট জেহাদিদের অভিসার আবারও প্রকাশ্যে।

[আরও পড়ুন: পরমাণু বোমা ফাটাতে চলেছে চিন? প্রকাশ্যে বিস্ফোরক ছবি]

প্রসঙ্গত, কয়েকদিন আগেই এক মার্কিন রিপোর্টে দাবি করা হয়েছিল, মার্কিন মুলুকে খলিস্তানি নেতা গুরপতবন্ত সিং পান্নুনকে (Gurpatwant Singh Pannun) খুনের ছক কষছে ভারত। তারপর চেক প্রজাতন্ত্রে এক ভারতীয় নাগরিককে গ্রেপ্তারও করা হয়য তা নিয়ে দিল্লি ও ওয়াশিংটনের মধ্যে বিস্তর টানাপোড়েন চলছে। 

উল্লেখ্য, কানাডার মাটিতে খলিস্তানি জঙ্গি নেতা হরদীপ সিং নিজ্জর খুনে ভারতের হাত রয়েছে বলে অভিযোগ এনেছে কানাডা। যদিও এখনও সেই অভিযোগের প্রমাণ মেলেনি, তবে ভারত ও কানাডার দ্বিপাক্ষিক সম্পর্কে অবনতি হয়েছে। এহেন পরিস্থিতিতেই প্রকাশ্যে আসে পান্নুনকে খুনের ছক নিয়ে মার্কিন রিপোর্ট। সেই পান্নুনের সঙ্গেই এবার পাক জেহাদিদের যোগসাজশ প্রকাশ্যে এল। 

[আরও পড়ুন: আমেরিকার মন্দিরে ফের খলিস্তানি হামলা, ভারত বিরোধী স্লোগান, হুমকি মোদিকে]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement