shono
Advertisement

রাজনৈতিক স্লোগান থেকে এবার হেঁশেলেও ‘খেলা হবে’! বাজার মাতাচ্ছে নতুন এই চাল

ব্যাপারটা কী?
Posted: 04:36 PM Jun 30, 2021Updated: 10:56 PM Jun 30, 2021

সৌরভ মাজি, বর্ধমান: শুধু রাজনীতিতে নয়, এবার গৃহস্থের হেঁশেলেও খেলা হবে! নিশ্চয়ই ভাবছেন, ব্যাপারটা কী? এবার ‘খেলা হবে’ (Khela Hobe) চাল নিয়ে হাজির বর্ধমানের এক ব্যাবসায়ী দম্পতি। রাজনীতির ময়দানে যতটা জনপ্রিয় হয়েছিল ‘খেলা হবে’ স্লোগান, খাবারের পাতেও এই চালকে ততটাই পছন্দ করছেন বর্ধমানবাসীরা। শুধু ওই জেলা নয়, গোটা রাজ্যেই মিলছে বিশেষ এই চাল।

Advertisement

কেন চালের এমন নামকরণের সিদ্ধান্ত? এ বিষয়ে পূর্ব বর্ধমানের (Purba Bardhaman) চাল ব্যবসায়ী অরিন্দম কুণ্ডু ও তাঁর স্ত্রী তনয়া স্পষ্টই বলছেন, “আমরা দিদির অনুগামী। দিদি ভাঙা পা নিয়ে দেখিয়ে দিয়েছেন তার জোর। আর ‘খেলা হবে’ শ্লোগান আমাদের কাছে অনুপ্রেরণা। আমাদের চালের ব্যবসা। ব্যাবসায় অনেক প্রতিকূলতাও রয়েছে। তাই ‘খেলা হবে’ শ্লোগানকে সামনে রেখে আমরা এগোচ্ছি। নিশ্চিত খেলায় জয়ী হবই।” ওই দম্পতি জানিয়েছেন, জেলায় তো বটেই রাজ্যজুড়ে তাঁদের এই বিশেষ চালের চাহিদা বাড়ছে। ভবিষ্যতে যোগীরাজ্য উত্তরপ্রদেশ-সহ অন্য রাজ্যেও রপ্তানি করা হতে পারে।

[আরও পড়ুন: ফের ধূপগুড়িতে মধ্যযুগীয় বর্বরতা! পরকীয়ার ‘শাস্তি’ দিতে যুগলকে বাঁশে বেঁধে বেধড়ক মার]

উল্লেখ্য, রাজ্যের শস্যভান্ডার পূর্ব বর্ধমান। দেশের অন্যতম ধান উৎপাদক জেলাগুলির মধ্যে সবার প্রথমে এই জেলা। এ রাজ্যের সীমানা ছাড়িয়ে বর্ধমানের চাল ইতিমধ্যেই প্রশংসা কুড়িয়েছে মুম্বই, দিল্লি, হায়দ্রাবাদের। এবার ‘খেলা হবে’ মিনিকেট চাল তার পসার জমাতে চায় উত্তরপ্রদেশে। সেখানের বিধানসভা নির্বাচনের আগেই হেঁসেলে হেঁসেলে ‘খেলা হোক’, চাইছেন বর্ধমানের ব্যবসায়ী দম্পতি।

[আরও পড়ুন: আর্থিক বিবাদ নাকি অন্য কিছু? ভগবানগোলায় গৃহবধূকে খুনের কারণ নিয়ে ধোঁয়াশা]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement
toolbarHome ই পেপার toolbarup রাজধানী এক্সপ্রেস toolbarvideo ISL10 toolbarshorts রোববার