shono
Advertisement

জল্পনার অবসান, রাহুলের হাত ধরে কংগ্রেস কীর্তি আজাদ

পুলওয়ামা হামলার জন্য ৩ দিন পিছিয়ে দেওয়া হয় যোগদান।
Posted: 02:30 PM Feb 18, 2019Updated: 02:30 PM Feb 18, 2019

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: কংগ্রেসে যোগ দিলেন প্রাক্তন ক্রিকেটার তথা সাসপেন্ডেড বিজেপি সাংসদ কীর্তি আজাদ। সোমবার কংগ্রেস সভাপতি রাহুল গান্ধীর সঙ্গে দেখা করে কংগ্রেসে নাম লেখান কীর্তি আজাদ। গত শুক্রবারই তাঁর যোগদানের কথা ছিল। কংগ্রেসের তরফে সাংবাদিক বৈঠকেরও কথা ছিল। কিন্তু পুলওয়ামা হামলার জন্য সেই কর্মসূচি স্থগিত করে দেয় কংগ্রেস। 

Advertisement

[পাকিস্তানকে পালটা দিতে লোকসভা ভোট পিছিয়ে দেওয়ার দাবি বিজেপি নেতার]

বিজেপির সঙ্গে দু’দশকের সম্পর্ক কীর্তি আজাদের। দ্বারভাঙ্গা লোকসভা কেন্দ্র থেকে তিনবার সাংসদও নির্বাচিত তিনি। গত নির্বাচনেও দ্বারভাঙ্গা থেকে নির্বাচিত হন। কিন্তু ২০১৫ সালে তাঁকে সাসপেন্ড করে বিজেপি। সাসপেন্ড হওয়ার আগে দলের অন্যতম গুরুত্বপূর্ণ নেতা তথা অর্থমন্ত্রী অরুণ জেটলির সঙ্গে প্রকাশ্যে ঝামেলায় জড়িয়ে পড়েছিলেন আজাদ। দিল্লি ক্রিকেট অ্যাসোসিয়েশনের সঙ্গে যুক্ত থাকাকালীন জেটলির বিরুদ্ধে দুর্নীতির অভিযোগ এনেছিলেন আজাদ। তারপরই দল তাঁকে বহিষ্কার করে। এরপর একাধিকবার, প্রকাশ্যে মোদি,জেটলি এবং অমিত শাহ’র বিরুদ্ধে তোপ দেগেছেন তিনি। কংগ্রেস এবং আম আদমি পার্টির সঙ্গে তাঁর নাম জুড়েছে। সেসবের পর অবশেষে কংগ্রেসকেই বেছে নিলেন কীর্তি আজাদ।

[পুলওয়ামা হামলার জন্য দায়ী সেনা, বিতর্কিত মন্তব্য কংগ্রেস নেত্রীর]

আজাদ পরিবারের সঙ্গে কংগ্রেসের যোগাযোগ অবশ্য নতুন কিছু নয়। কীর্তি আজাদের বাবা ভগবত ঝাঁ আজাদ একজন কংগ্রেসের সঙ্গে দীর্ঘদিন যুক্ত ছিলেন এবং বিহারের মুখ্যমন্ত্রীও নির্বাচিত হন। গত শুক্রবারই কংগ্রেসে যোগদানের কথা ছিল আজাদের। কিন্তু পুলওয়ামা হামলার জন্য তা পিছিয়ে দেন রাহুল গান্ধী। আজাদ নিজেই টুইট করে সেকথা জানান। সূত্রের খবর, বিহারের দ্বারভাঙ্গা লোকসভা কেন্দ্র থেকেই কংগ্রেসের টিকিটে লড়তে চান আজাদ। তবে, কংগ্রেস চাইছে তাঁকে দিল্লির কোনও আসনে দাঁড় করাতে। ফলে নতুন দলে কীর্তি আজাদের রাজনৈতিক ভবিষ্যত কোন পথে এগোয়, সেদিকে অবশ্যই নজর থাকবে ওয়াকিবহাল মহলের।

 

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement