shono
Advertisement

বিশ্বকর্মা ও গণেশ চতুর্থীতে ভিজবে কলকাতা-সহ এই জেলাগুলি, কতদিন চলবে বৃষ্টির স্পেল?

বৃষ্টির জন্য তাপমাত্রাও খানিকটা কমবে।
Posted: 12:27 PM Sep 18, 2023Updated: 12:29 PM Sep 18, 2023

নিরুফা খাতুন: বিশ্বকর্মা পুজোয় ভিজবে বাংলা। রাজ্যের একাধিক জেলায় বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির সম্ভাবনার কথা জানাল আলিপুর আবহাওয়া দপ্তর। বিক্ষিপ্তভাবে ভারী বৃষ্টি হতে পারে উপকূল এবং পশ্চিমের জেলাগুলিতে। আজ সোমবার থেকে আগামী বুধবার পর্যন্ত দক্ষিণবঙ্গে বৃষ্টির স্পেল চলবে।

Advertisement

সোমবার হাওয়া অফিসে তরফে জানানো হয়েছে, বঙ্গোপসাগরে তৈরি হওয়া ঘূর্ণাবর্ত শক্তি বাড়িয়ে নিম্নচাপে পরিণত হতে পারে। ওড়িশা সংলগ্ন উপকূলে ঘূর্ণাবর্তের প্রভাব বেশি থাকবে। উত্তর বঙ্গোপসাগরে ঘূর্ণাবর্ত তৈরির সম্ভাবনা সবচেয়ে বেশি। আজ থেকে দক্ষিণবঙ্গে ফের বৃষ্টির সম্ভাবনা বাড়বে। উপকূলের জেলাগুলিতে বৃষ্টির সম্ভাবনা বেশি। সোমবার ও বুধবার অপেক্ষাকৃত বেশি বৃষ্টি হওয়ার আশঙ্কা উত্তর ও দক্ষিণ চব্বিশ পরগনা, পূর্ব ও পশ্চিম মেদিনীপুর, ঝাড়গ্রাম, পশ্চিম বর্ধমান, বীরভূম এবং মুর্শিদাবাদে।

[আরও পড়ুন: ‘ওদের মুখে কষিয়ে থাপ্পড়’, এশিয়া কাপে ভারতের ‘ষড়যন্ত্র’ করার কুৎসায় চূড়ান্ত ক্ষুব্ধ গাভাসকর]

সোমবার বিশ্বকর্মা পুজো মঙ্গলবার গণেশ পুজোয় দক্ষিণবঙ্গে মাঝারি বৃষ্টি হতে পারে। মঙ্গল ও বুধবার তাপমাত্রা ফের কমতে পারে দুই থেকে তিন ডিগ্রি সেলসিয়াস। এদিন সকালে কলকাতায় আর্দ্রতাজনিত অস্বস্তি ছিল। তবে বেলা বাড়লে বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির সম্ভাবনা বাড়বে। বুধবার অবধি বৃষ্টি হবে। কমবে তাপমাত্রা। এদিন শহরের সর্বনিম্ন তাপমাত্রা ছিল ২৯.১ ডিগ্রি।

এদিকে, উত্তরবঙ্গে দার্জিলিং, কালিম্পং, জলপাইগুড়ি, আলিপুরদুয়ার এবং কোচবিহারে বিক্ষিপ্তভাবে সামান্য দু-এক পশলা হালকা বৃষ্টির সম্ভাবনা রয়েছে। তবে বুধবার থেকে বৃষ্টি বাড়বে। বৃহস্পতিবার ভারী এবং শুক্রবার অতি ভারী বৃষ্টির সতর্কতা জারি করা হয়েছে। বেশি বৃষ্টি হবে জলপাইগুড়ি ও আলিপুরদুয়ারে। ভারী বৃষ্টির সম্ভাবনা দার্জিলিং, কালিম্পং, আলিপুরদুয়ার, কোচবিহার, জলপাইগুড়ি এবং উত্তর দিনাজপুর জেলাতেও।

[আরও পড়ুন: অবসরের পরও ফ্ল্যাট খালি না করলে পেনশন বন্ধ হবে পুরকর্মীদের, হুঁশিয়ারি মেয়রের]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement