shono
Advertisement
Kolkata Durga Puja 2024

'মা, দুর্যোগ কাটিয়ে দাও', টালা প্রত্যয়ের পুজো উদ্বোধনে গিয়ে প্রার্থনা মমতার

বিহীন থিমে টালা প্রত্যয়ের মণ্ডপ সাজিয়েছেন শিল্পী সুশান্ত পাল। বৃহস্পতিবার তার উদ্বোধন করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যপাধ্যায়।
Published By: Sucheta SenguptaPosted: 04:32 PM Oct 03, 2024Updated: 04:50 PM Oct 03, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: দেবীপক্ষ মানেই পুজো শুরু হয়ে যাওয়া। চারপাশের আবহাওয়া বলছে, বাঙালির সেরা উৎসবের সূচনা ঘটেই গিয়েছে। পথচলতি মানুষজনকে দেখলে তা টের পাওয়া যাচ্ছে বেশ। বুধবার, মহালয়ার দিন মুখ্যমন্ত্রী পুজো উদ্বোধন করে উৎসবের উদযাপন বাড়িয়ে তুলেছেন। বুধের পর বৃহস্পতিতেও কলকাতার একাধিক পুজোমণ্ডপ খুলে গেল মমতা বন্দ্যোপাধ্যায়ের হাত ধরে। এদিন বিকেলে প্রথমে তিনি গেলেন উত্তর কলকাতার বিখ্যাত পুজো টালা প্রত্যয়ের মণ্ডপে। আর সেখানে গিয়ে তাঁর প্রার্থনা, ''মা, দুর্যোগ কাটিয়ে দাও।''

Advertisement

এবছর টালা প্রত্যয়ের পুজোর(Kolkata Durga Puja 2024) থিম - বিহীন। শিল্পী সুশান্ত পালের হাত ধরে সেজে উঠেছে মণ্ডপ। বৃহস্পতিবার সেখানেই গেলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। আর সেখানে সকলকে পুজোর শুভেচ্ছা জানানোর পাশাপাশি দেবী দুর্গার কাছে প্রার্থনা জানালেন, উৎসবের মরশুমে দুর্যোগ কেটে যাক। আসলে এই মুহূর্তে আবহাওয়ার অবস্থা বিশেষ ভালো নয়। 

আলিপুর আবহাওয়া দপ্তরের পূর্বাভাস, শুক্রবার উত্তর বঙ্গোপসাগরে নিম্নচাপ তৈরির প্রবল সম্ভাবনা। তার প্রভাবে চলতি সপ্তাহে বৃষ্টির সম্ভাবনা বাড়ছে। শুক্রবার বৃষ্টিতে ভিজতে পারে কলকাতা-সহ দক্ষিণবঙ্গের প্রায় সব জেলা। উত্তর ও দক্ষিণ ২৪ পরগনায় ভারী বৃষ্টির আশঙ্কা। শনিবারও মুখভার থাকতে পারে আকাশের। অথচ এই সময় দর্শনার্থীরা মণ্ডপ দর্শনে বেরন। তাঁরা সমস্য়ার মুখে পড়তে পারেন বলে আশঙ্কা। আর তা মাথায় রেখে মুখ্যমন্ত্রীর বক্তব্য, ''দুর্যোগ কেটে যাক। সবাই আনন্দ করুক।'' তাতে উদ্য়োক্তারা বলেন, ''আপনি আছেন। বাংলায় কোনও দুর্যোগ আসবে না।'' সেসময় তিনি হেসে বলে ওঠেন, ''কিন্তু আমার সঙ্গে সবসময় বর্ষা জড়িয়ে।'' পাশাপাশি টালা প্রত্যয়ের পুজোয় এবারও জনঢল হবে বলে শুভেচ্ছা জানান মুখ্যমন্ত্রী।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • বৃহস্পতিবার টালা প্রত্যয়ের পুজোর উদ্বোধন করলেন মুখ্যমন্ত্রী।
  • দেবীর কাছে তাঁর প্রার্থনা, 'মা, দুর্যোগ কাটিয়ে দাও।'
Advertisement