shono
Advertisement

‘বন্ধ হোক গঙ্গাসাগর মেলা’, আবেদন জানিয়ে কলকাতা হাই কোর্টে দায়ের আরও ৫ মামলা

কোভিডবিধি মেনে মেলা চালিয়ে যাওয়ার পক্ষে সওয়াল করেছে রাজ্য।
Posted: 03:59 PM Jan 10, 2022Updated: 04:27 PM Jan 10, 2022

শুভঙ্কর বসু: গঙ্গাসাগর মেলা (Gangasagar Mela) বন্ধের আরজি জানিয়ে ফের মামলা দায়ের হল কলকাতা হাই কোর্টে। আদালত স্বতঃপ্রণোদিত পদক্ষেপ করে মেলা বন্ধ করে দিক, এই মর্মে আদালতে ৫টি ভিন্ন ভিন্ন আবেদন জমা পড়েছে। মামলাকারীদের আশঙ্কা, ১৪ তারিখ পর্যন্ত মেলা চললে রাজ্যের করোনা পরিস্থিতি আরও খারাপ হবে। যদিও রাজ্যের তরফে এদিনও আদালতে জানানো হয়, মেলার উপর কড়া নজরদারি রয়েছে। কোভিডবিধি মেনেই চলবে মেলা। 

Advertisement

করোনা (Coronavirus) পরিস্থিতিতে গঙ্গাসাগর মেলা বন্ধ করে দেওয়া হোক। এই মর্মে সোমবার নতুন করে ৫টি মামলা হয়েছে হাই কোর্টে। মামলাকারীদের দাবি,গণপরিবহণে অধিকাংশ যাত্রীই মাস্ক ছাড়া যাতায়াত করছেন। এখনও আমজনতা সচেতন নয়। গত ৩ তারিখ থেকে ১০ তারিখ পর্যন্ত উল্কার গতিতে বেড়েছে করোনা সংক্রমণ। এমনকী, মেলায় যোগ দেওয়ার জন্য যাঁরা আসছেন তাঁদের মধ্যেও অনেকে সংক্রমিত। অনেকে উপসর্গহীন। এই পর্যায়ে মেলা হলে রাজ্যের কোভিড পরিস্থিতি সামাল দেওয়া যাবে না।

[আরও পড়ুন: নতুন পদ্ধতিতে ব্যাংক জালিয়াতি জামতাড়া গ্যাংয়ের, লক্ষাধিক টাকা খোয়ালেন অধ্যাপক]

আবেদনকারীদের কথায়, এত বড় মেলায় কোভিডবিধি যথাযথভাবে পালন করা হচ্ছে কি না, তার উপর নজরদারি করা কার্যত অসম্ভব। মামলাকারীদের আশঙ্কা, এমন পরিস্থিতিতে ১৪ তারিখ পর্যন্ত মেলা চললে রাজ্যের করোনা পরিস্থিতি আরও সঙ্গীন হবে। জানা গিয়েছে, মামলাকারীদের মধ্যে অধিকাংশই চিকিৎসক। আদালতকে স্বতঃপ্রণোদিত পদক্ষেপ করার আবেদনও জানান তাঁরা।

এদিনের শুনানিতে হাই কোর্টের নির্দেশে গঠিত কমিটির যৌক্তিকতা নিয়েও প্রশ্ন তুলেছেন মামলাকারীদের আইনজীবী অনিরুদ্ধ চট্টোপাধ্যায়। মামলাকারীদের যুক্তি, আদালতের গঠিত কমিটিতে কোনও ভাইরোলজিস্ট বা চিকিৎসককে রাখা হয়নি, যাঁর কোভিড পরিস্থিতিতে কাজ করার অভিজ্ঞতা রয়েছে। আবার শুভেন্দু অধিকারীর মতো রাজনৈতিক ব্যক্তিত্বকে কমিটিতে রাখা নিয়ে প্রশ্ন তোলা হয়েছে। এদিকে এদিনও মেলা চালিয়ে যাওয়ার পক্ষেই আদালতে সওয়াল করে রাজ্য সরকার। তাঁদের দাবি, কোভিডবিধি মেনে চলা হচ্ছে। যথাযথ নিয়ম মেনেই চলেছে মেলা।

[আরও পড়ুন: Coronavirus Update: একদিনে দেশে করোনা আক্রান্তের সংখ্যা ১ লক্ষ ৮০ হাজার ছুঁইছুঁই, শুরু বুস্টার ডোজের টিকাকরণ]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement