shono
Advertisement

পঞ্চায়েত ভোটের আগে ৫১ IPS অফিসারের দায়িত্ব বদল, সশস্ত্র বাহিনীর এডিজি হচ্ছেন জ্ঞানবন্ত সিং

পুরুলিয়া ও ঝাড়গ্রামকে নিয়ে তৈরি করা হল ডিআইজি পুরুলিয়া রেঞ্জ।
Posted: 08:50 AM Mar 10, 2023Updated: 04:53 PM Mar 10, 2023

সংবাদ প্রতিদিন ব্যুরো: পঞ্চায়েত ভোটের আগে রাজ‌্য পুলিশের উচ্চপদে ব‌্যাপক রদবদল করল নবান্ন (Nabanna)। ৫১ জন আইপিএসের দায়িত্ব বদল হল। এই প্রথম পশ্চিমাঞ্চলের পুরুলিয়া ও ঝাড়গ্রামকে নিয়ে ডিআইজি পুরুলিয়া রেঞ্জ তৈরি করা হল। জঙ্গলমহলে পুলিশের কাজের সুবিধার জন‌্যই এই নতুন রেঞ্জ বলে বলে মনে করা হচ্ছে। রাজনৈতিক মহলের মতে পঞ্চায়েতের আগে কোনও অস্থিরতা তৈরির প্রচেষ্টা যে বরদাস্ত করা হবে না, সেটা বুঝিয়ে দেওয়া হয়েছে।

Advertisement

বাঁকুড়া রেঞ্জের ডিআইজি মীরাজ খালিদকেই পুরুলিয়া রেঞ্জের দায়িত্ব দেওয়া হয়েছে। অন‌্যদিকে এনভিএফের ডিআইজি মুকেশকে বাঁকুড়ায় সরিয়ে আনা হয়েছে। ডায়মন্ড হারবারের এসপি ধৃতিমান সরকারকে পশ্চিম মেদিনীপুরের এসপি করা হয়েছে। ডায়মন্ড হারবারের ওই পদে এখনও কাউকে নিযুক্ত করা হয়নি। উল্লেখ‌যোগ‌্যভাবে পশ্চিমাঞ্চলের এডিজি সঞ্জয় সিং এসটিএফের নতুন এডিজি হলেন। জ্ঞানবন্ত সিংকে ওই দায়িত্ব থেকে সরিয়ে সশস্ত্র বাহিনীর এডিজি করা হয়েছে। বিশাল গর্গ সিআইডি-র নতুন আইজি হলেন। এছাড়াও হরিকিশোর কুসুমাকার কলকাতা পুলিশের বিশেষ নগরপাল হয়েছেন। মুরলীধর অতিরিক্ত নগরপালের দায়িত্ব সামলাবেন। ওই পদেই উন্নীত হয়েছেন শুভঙ্কর সিংহসরকার ও কল‌্যাণ মুখোপাধ‌্যায়ও।

[আরও পড়ুন: বাঁশির সংকেত! পুলিশি হানার আগেই নদীর পাড় থেকে চম্পট দিচ্ছে বালি মাফিয়ারা]

অন‌্যদিকে রুপেশকুমার হলেন যুগ্ম পুলিশ কমিশনার (ট্রাফিক)। কলকাতা পুলিশেরই যুগ্ম নগরপাল (সদর) হিসাবে দায়িত্ব নেবেন সন্তোষ পান্ডে। এবং নতুন গোয়েন্দাপ্রধান হলেন শঙ্খশুভ্র চক্রবর্তী। কলকাতা পুলিশের শীর্ষকর্তার যারা নতুন দায়িত্ব পেলেন তাঁদের মধ্যে আছেন, প্রিয়ব্রত রায় (ডিসি, সাউথ), দীনেশ কুমার (ডিসি সেন্ট্রাল), ভিজি সতীশ (ডিসি ইএসডি), শুভঙ্কর ভট্টাচার্য (ডিসি-এসিডি), অভিষেক গুপ্তা (ডিসি রিজার্ভ ফোর্স), সূর্যপ্রতাপ যাদব (ডিসি ট্রাফিক)-প্রমুখ। ডিআইজি-র একাধিক পদেও বদল হয়েছে। নতুন এডিজি, (সংশোধানাগার পরিষেবা) হয়েছেন অশোককুমার প্রসাদ।

[আরও পড়ুন: ঘর থেকে উদ্ধার উচ্চমাধ্যমিক পরীক্ষার্থীর রক্তাক্ত দেহ, ধর্ষণ করে খুনের অভিযোগ পরিবারের]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement