shono
Advertisement

চিকিৎসার ‘গাফিলতি’তে রোগীমৃত্যু, কাঠগড়ায় SSKM হাসপাতাল

হাসপাতাল কর্তৃপক্ষের বিরুদ্ধে অভিযোগ দায়ের করেছেন নিহতের স্ত্রী। The post চিকিৎসার ‘গাফিলতি’তে রোগীমৃত্যু, কাঠগড়ায় SSKM হাসপাতাল appeared first on Sangbad Pratidin.
Posted: 10:58 AM Dec 29, 2019Updated: 02:51 PM Dec 29, 2019

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: চিকিৎসার গাফিলতিতে রোগীমৃত্যুর অভিযোগ। রোগীর পরিবারের অভিযোগের জেরে এবার কাঠগড়ায় এসএসকেএম হাসপাতাল। পুলিশের কাছে হাসপাতাল কর্তৃপক্ষের বিরুদ্ধে অভিযোগ দায়ের করেছেন নিহতের স্ত্রী। যদিও হাসপাতাল কর্তৃপক্ষ মৃতের পরিজনদের দাবি অস্বীকার করেছে। রোগীকে সুস্থ করার জন্য প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হয়েছে বলেই দাবি হাসপাতাল কর্তৃপক্ষের।

Advertisement

কাজল পাল নামে নিহত ওই ব্যক্তি বর্ধমানের বাসিন্দা। গত ২২ ডিসেম্বর ট্রেন থেকে নামতে গিয়ে ভিড়ের জেরে পা পিছলে পড়ে যান ওই ব্যক্তি। বাঁ পা এবং মাথায় গুরুতর চোট পান তিনি। তাঁকে তড়িঘড়ি এসএসকেএম হাসপাতালে ভরতি করা হয়। ট্রমা কেয়ার ইউনিটে ভরতি ছিলেন কাজল পাল। অস্ত্রোপচার করে তাঁর বাঁ পা বাদও দেওয়া হয়। মাথার স্ক্যানও করা হয় একবার। কাজল পালের পরিবারের দাবি, তবে সেই সময় তাঁর ব্রেন হ্যামারেজের বিষয়ে রিপোর্টে কোনও তথ্য পাওয়া যায়নি বলেই জানান চিকিৎসকরা। গত শুক্রবার থেকে অবস্থার অবনতি হতে শুরু করে কাজল পালের। আবারও ব্রেন স্ক্যান করা হয় তাঁর। পরিবারের দাবি, দ্বিতীয়বার স্ক্যানের রিপোর্ট হাতে আসার পর চিকিৎসকেরা জানান কাজল পালের ব্রেন হ্যামারেজ রয়েছে। অস্ত্রোপচারেও কিছু ভুলভ্রান্তির কথা চিকিৎসক স্বীকার করে নেন বলেই অভিযোগ নিহতের পরিজনদের। শুক্রবার দিনভর খাওয়াদাওয়াও করেননি কাজল পাল। রবিবার সকালে হাসপাতাল কর্তৃপক্ষ পরিজনদের জানান কাজল পাল মারা গিয়েছেন।

[আরও পড়ুন: শিক্ষার পরিবেশ নিয়ে আলোচনার জন্য মমতাকে চিঠি, ১ দিনের মধ্যে জবাব পেয়ে খুশি ধনকড়]

কাজল পালের মৃত্যু সংবাদ শুনেই উত্তেজিত হয়ে পড়েন তাঁর পরিজনেরা। তাঁদের অভিযোগ, নার্স এবং চিকিৎসকের গাফিলতিতেই মারা গিয়েছেন ওই ব্যক্তি। সঠিক সময়ে সঠিক চিকিৎসা পেলে কাজল পাল সুস্থ হয়ে যেতেন বলেই দাবি তাঁদের। এসএসকেএম হাসপাতাল কর্তৃপক্ষের বিরুদ্ধে পুলিশের কাছে অভিযোগ দায়ের করেছেন নিহতের স্ত্রী। হাসপাতাল কর্তৃপক্ষের দাবি, “এসএসকেএমের ট্রমা কেয়ার ইউনিটে যথেষ্ট আধুনিক যন্ত্রপাতি রয়েছে। তা দিয়েই কাজল পালের চিকিৎসা করা হয়েছে। তিনি যাতে সুস্থ হয়ে যান তার জন্য কোনও খামতি রাখা হয়নি। তবে তা সত্ত্বেও পরিজনরা কেন অভিযোগ করছেন তা খতিয়ে দেখতে হবে। অভিযোগ এখনও পায়নি। পেলে তদন্ত করে দেখা হবে। অভিযোগ প্রমাণ হলে যারা গাফিলতি করেছে তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থাও নেওয়া হবে।”

রাজ্যে ক্ষমতায় আসার পরই হাসপাতালগুলির ভোলবদলের উদ্যোগ নেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। ঢেলে সাজানো হয় রাজ্যের হাসপাতালগুলিকে। তারপরেও কেন এসএসকেএম হাসপাতালের বিরুদ্ধে গাফিলতির অভিযোগ উঠছে, সেই প্রশ্নই ভাবাচ্ছে সকলকে।

The post চিকিৎসার ‘গাফিলতি’তে রোগীমৃত্যু, কাঠগড়ায় SSKM হাসপাতাল appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement