shono
Advertisement

Abhishek Banerjee: শাহের সঙ্গে বৈঠকে ছক! হাওড়ার ‘সুপরিকল্পিত হামলা’র দাবি অভিষেকের

মিছিলের অনুমতি ছিল না পুলিশের, চিঠি দেথিয়ে দাবি অভিষেকের।
Posted: 06:18 PM Mar 31, 2023Updated: 08:09 PM Mar 31, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: অমিত শাহের (Amit Shah) সঙ্গে দেখা করে হাওড়ায় অশান্তির ছক কষেছিল বিজেপি নেতৃত্ব? সাংবাদিক সম্মেলন করে প্রশ্ন তুললেন অভিষেক বন্দ্যোপাধ্যায় (Abhishek Banerjee)। ২৭ তারিখ দিল্লিতে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রীর সঙ্গে দেখা করেছিলেন বাংলার বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী (Suvendu Adhikari)। পরের দিন সুকান্ত মজুমদার-সহ রাজ্য বিজেপির অন্যান্য নেতারা। পরে সংবাদমাধ্যমের উদ্দেশে তাঁরা বার্তা দিয়েছিলেন, “পরের দিন টেলিভিশনের পর্দায় চোখ রাখুন। দেখতে পাবেন।” এই মন্তব্যকেই বিজেপি বিধায়কের বিরুদ্ধে হাতিয়ার করেছেন তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক। তাঁর প্রশ্ন, তাহলে কি এই অশান্তি দেখার কথাই বলেছিলেন বিজেপি নেতৃত্ব?

Advertisement

রামনবমীর মিছিল ঘিরে অশান্ত হয়েছে হাওড়ার (Howrah) শিবপুর। অশান্তিতে ইন্ধনের অভিযোগ উঠেছে বিজেপির বিরুদ্ধে। তাঁরা অনুমতি ছাড়াই মিছিল করেছে। অভিযোগ করেছিল তৃণমূল। অভিযোগের স্বপক্ষে এদিন পুলিশের চিঠি তুলে ধরেন অভিষেক। জানান, বিজেপির তরফে আবেদন করা হয়েছিল। কিন্তু অনুমতি দেয়নি পুলিশ। এরপরই তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদকের অভিযোগ,গায়ের জোরে, গুণ্ডামি করে রুট বদল করেছে বিজেপি। অশান্তি করতে ছোট-ছোট ফল বিক্রেতাদের গাড়িতে আগুন ধরিয়ে দেওয়া হয়।

[আরও পড়ুন: ‘উট চলেছে মুখটি তুলে, মন্ত্রীরা সব যাচ্ছে জেলে’, বামেদের নতুন চমক ‘দুর্নীতির বর্ণপরিচয়’]

 

রামনবমী পালনের ধরন নিয়েও প্রশ্ন তোলেন অভিষেক। তাঁর কথায়, “ডিজে বাজিয়ে, কোমরে বন্দুক ঝুলিয়ে কে রামনবমী পালন করে? এধরনের সংস্কৃতি ছোট থেকে দেখিনি। বিজেপির বাংলায় সাংসদের সংখ্যা বৃদ্ধির পর থেকেই এই অশান্তি বেড়েছে।” তাঁর দাবি, দিল্লিতে শাহের সঙ্গে বৈঠক করেছিলেন বিজেপি নেতারা। তারপরই বলেছিলেন, টেলিভিশনের পর্দায় চোখ রাখবেন। ঠিক তারপরের দিনই অশান্তি বাঁধল। তাহলে কি শাহের সঙ্গে দেখা করে দিল্লিতে বসে অশান্তির ছক কষা হয়েছিল?

[আরও পড়ুন: স্বেচ্ছাবসরের আরজি নিয়োগ দুর্নীতি তদন্তের অফিসারের! কী প্রতিক্রিয়া বিচারপতি গঙ্গোপাধ্যায়ের?]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement