shono
Advertisement

Abhishek Banerjee: ‘পারলে আটকে দেখান’, ইডির তলব এড়িয়ে দিল্লির কর্মসূচিতে যোগদানের ঘোষণা অভিষেকের

ইডিকে কার্যত চ্যালেঞ্জ ছুঁড়ে দিলেন তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক।
Posted: 11:34 AM Sep 29, 2023Updated: 04:36 PM Sep 29, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বিজেপির প্রতিহিংসার কাছে মাথা নোয়ানো নয়! বাংলার ‘বঞ্চিত’ শ্রমিকদের স্বার্থে দিল্লির প্রতিবাদ কর্মসূচিতে তিনি যাবেনই। কেন্দ্রীয় তদন্তকারী সংস্থাকে কার্যত চ্যালেঞ্জ ছুঁড়ে জানিয়ে দিলেন তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায় (Abhishek Banerjee)। অভিষেকের ঘোষণা, ইডি দপ্তরে নয়, আগামী ২ ও ৩ অক্টোবর তিনি যোগ দেবেন দিল্লির কর্মসূচিতেই।

Advertisement

আগামী ৩ অক্টোবর কলকাতার ইডি দপ্তরে ডেকে পাঠানো হয়েছে তৃণমূলের (TMC) সর্বভারতীয় সাধারণ সম্পাদককে। ওইদিন সকাল সাড়ে ১০টায় সল্টলেকের সিজিও কমপ্লেক্সে তাঁকে হাজিরা দেওয়ার নোটিস পাঠায় এনফোর্সমেন্ট ডিরেক্টরেট (ED)। ওই দিনই তৃণমূলের বড়সড়় কর্মসূচি রয়েছে দিল্লিতে। ১০০ দিনের বকেয়া টাকা প্রাপ্তির জন্য দিল্লিতে কৃষিভবন অভিযান করার কথা অভিষেকের নেতৃত্বে। ইডি অভিষেককে তলব করায় ওই কর্মসূচির ভবিষ্যৎ নিয়ে প্রশ্ন উঠছিল।

[আরও পড়ুন: শেষ মুহূর্তে ভাগ্যবদল, অক্ষরের পরিবর্তে বিশ্বকাপে ভারতের ১৫ জনের দলে ঢুকলেন অশ্বিন]

তবে শুক্রবার সকালে অভিষেক স্পষ্ট করে দিলেন, ইডির তলবে সাড়া নয়। তিনি পূর্ব নির্ধারিত রাজনৈতিক কর্মসূচিতেই যোগ দেবেন। নিজের সোশাল মিডিয়া হ্যান্ডেলে তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক লেখেন, “যতই বাধা আসুক বাংলার বঞ্চনার প্রতিবাদে লড়াই চলবেই। বাংলার বঞ্চিত শ্রমিকদের মৌলিক অধিকারের দাবিতে এই লড়াইয়ে আমাকে পৃথিবীর কোনও শক্তি আটকাতে পারবে না। আমি আগামী ২ ও ৩ অক্টোবর দিল্লির বিক্ষোভে যোগদান করব।”

[আরও পড়ুন: চলে এল সন্তোষ ট্রফির সূচি, কাদের বিরুদ্ধে প্রাথমিক পর্বে নামবে রঞ্জন চৌধুরীর বাংলা?]

উল্লেখ্য, এর আগেও অভিষেকের পূর্বনির্ধারিত কর্মসূচির দিন তাঁকে তলব করেছিল ইডি। সেদিন ইন্ডিয়া জোটের সমন্বয় কমিটির বৈঠকে না গিয়ে ইডি দপ্তরে যান তিনি। তৃণমূলের বক্তব্য, ইন্ডিয়া জোটের সমন্বয় কমিটির বৈঠকের পর দিল্লির কর্মসূচির দিন ফের অভিষেককে তলব করায় এটা স্পষ্ট হয়ে গিয়েছে যে, ইডির উদ্দেশ্য তদন্ত করা নয় বরং অভিষেকের রাজনৈতিক কর্মসূচিতে বাধা দেওয়া। সম্ভবত সেকারণেই ইডির তলব এড়িয়ে দিল্লি যাওয়ার সিদ্ধান্ত নিয়েছেন তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement