shono
Advertisement

দুপুরে সাসপেন্ড করল দল, রাতেই গ্রেপ্তার শাহজাহান ঘনিষ্ঠ উত্তম সর্দার

তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদকের নির্দেশে ৬ বছরের জন্য উত্তর ২৪ পরগনা জেলা পরিষদের সদস্য তথা অঞ্চল সভাপতি উত্তম সর্দারকে সাসপেনশনের কথা ঘোষণা করলেন পার্থ ভৌমিক। শনিবার রাতেই সন্দেশখালি থানার পুলিশ গ্রেপ্তার করল উত্তমকে।
Posted: 02:47 PM Feb 10, 2024Updated: 09:38 PM Feb 10, 2024

ধ্রুবজ্যোতি বন্দ্যোপাধ্যায়: উত্তপ্ত সন্দেশখালি (Sandeshkhali) নিয়ে প্রথম পদক্ষেপ নিল শাসকদল তৃণমূল (TMC)। এলাকায় সন্ত্রাস ছড়ানো, ভয় দেখানো, স্থানীয়দের সঙ্গে দুর্ব্যবহারের মতো একাধিক অভিযোগ। শেখ শাহজাহান অনুগামী, উত্তর ২৪ পরগনা জেলা পরিষদের সদস্য উত্তম সর্দারকে ৬ বছরের জন্য সাসপেন্ড (Suspend) করে দিল তৃণমূল। আর শনিবার রাতেই তাঁকে গ্রেপ্তার করল পুলিশ।  গ্রেপ্তার হয়েছে সন্দেশখালির বিজেপি নেতা বিকাশ সিংহ। 

Advertisement

শনিবার ধর্মতলায় তৃণমূলের ধরনামঞ্চ থেকে এই ঘোষণা করলেন রাজ্যের মন্ত্রী পার্থ ভৌমিক জানান, এ ধরনের অভিযোগ দল বরদাস্ত করে না। তাই দলের শীর্ষ নেতৃত্ব এবং সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়ের (Abhishek Banerjee) কথায় উত্তম সর্দারকে সাসপেন্ড করা হল। 

[আরও পড়ুন: ফের CAA অস্ত্রে শান! লোকসভার আগেই লাগু হবে নাগরিকত্ব আইন, বড় ঘোষণা শাহর]

উত্তম সর্দার সন্দেশখালি (Sandeshkhali) এলাকায় তৃণমূলের অঞ্চল সভাপতি। এছাড়া উত্তর ২৪ পরগনা জেলা পরিষদের সদস্য তিনি। তৃণমূলের জন্মলগ্ন থেকেই উত্তম সর্দার দলের অনুগত কর্মী। পরবর্তী সময়ে তিনি নেতা হয়েছেন। স্থানীয় সূত্রে খবর, দলের পাশাপাশি উত্তমবাবুর মাছের ভেড়ির ব্যবসা রয়েছে। এলাকায় তাঁর দারুণ প্রতিপত্তি। বিশেষত শেখ শাহজাহানের সঙ্গে দারুণ সখ্য উত্তম সর্দারের। গত ৫ বছরে শাহজাহানের যে কটি জনসভা হয়েছে, তার সবকটিরই আয়োজক ছিলেন উত্তম। আর দলের প্রভাবেই সেখানকার মানুষজনের উপর দাপট রয়েছে উত্তমবাবুর।

[আরও পড়ুন: হাসপাতালে ভর্তি মিঠুন চক্রবর্তী, ICU-তে অভিনেতা]

বুধবার সন্দেশখালিতে স্থানীয় বাসিন্দাদের বিক্ষোভের জেরে প্রহৃত হন উত্তম সর্দার। তার পর পুলিশ এলাকায় গিয়ে তাঁকে উদ্ধার করে স্থানীয় গ্রামীণ হাসপাতালে ভর্তি করায়। কিন্তু তার পর থেকে তাঁর আর কোনও খোঁজ নেই। এলাকাবাসীর অনুমান, হাসপাতাল থেকেই তিনি পালিয়েছেন। পুলিশ তাঁর খোঁজ করছে। এবার তাঁকে নিয়েই বড়সড় পদক্ষেপ নিল শাসকদল তৃণমূল। এলাকায় সন্ত্রস্ত পরিবেশ তৈরি করা, মানুষের সঙ্গে দুর্ব্যবহারের মতো একাধিক অভিযোগে ৬ বছরের জন্য সাসপেন্ড করে দেওয়া হল তাঁকে। যদিও শেখ শাহজাহানের হদিশ এখনও মেলেনি।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement