shono
Advertisement

Babita Sarkar: চাকরি ফেরতের দাবি, বিচারপতি গঙ্গোপাধ্যায়ের রায়কে চ্যালেঞ্জ করে ডিভিশন বেঞ্চে ববিতা

বিচারপতি সুব্রত তালুকদারের ডিভিশন বেঞ্চ মামলা দায়ের করার অনুমতি দিয়েছে তাঁকে।
Posted: 04:01 PM May 18, 2023Updated: 04:01 PM May 18, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: চাকরি ফেরতের দাবি। বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়ের রায়কে চ্যালেঞ্জ করে কলকাতা হাই কোর্টের ডিভিশন বেঞ্চে ববিতা সরকার। বিচারপতি সুব্রত তালুকদারের ডিভিশন বেঞ্চ মামলা দায়ের করার অনুমতি দিয়েছে তাঁকে।

Advertisement

শিক্ষিকা হিসেবে কাজ শুরু করলেও অনিশ্চয়তার মুখে ছিল ববিতার চাকরি। মেখলিগঞ্জের ববিতার চাকরি অবৈধ। তাঁর অ্যাকাডেমিক স্কোর কম। তা বাতিল করা হোক, এই দাবিতে কলকাতা হাই কোর্টে মামলা দায়ের করেছিলেন তাঁরই এক প্রতিযোগী অনামিকা রায়। বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়ের এজলাসে মামলাটি ওঠে। শিলিগুড়ির বাসিন্দা অনামিকা রায় ববিতা সরকারের মতোই চাকরিপ্রার্থী।

[আরও পড়ুন: ‘বাইরে চিকিৎসা করাতে হবে’, শারীরিক অসুস্থতার কারণ দেখিয়ে জামিনের আবেদন অনুব্রতর]

সম্প্রতি জানা যায়, ববিতার অ্যাকাডেমিক স্কোরে ২ নম্বর বেশি দেওয়া হয়েছে। স্কুল সার্ভিস কমিশনের এই ‘ভুলে’র জন্য ববিতা চাকরি পেয়েছেন। তার আগে অবশ্য রাজ্যের মন্ত্রী পরেশ অধিকারীর মেয়ে অঙ্কিতার চাকরি বাতিল হওয়ায় ববিতা সেই স্কুলে সেই শিক্ষিকার পদেই কাজে যোগ দিতে পেরেছিলেন। এমনকী অঙ্কিতাকে এতদিনের বেতনও ফেরত দিতে হয়েছে।

ওই মামলার পরিপ্রেক্ষিতে চলতি সপ্তাহেই স্কুল সার্ভিস কমিশনকে ববিতার চাকরি বাতিলের নির্দেশ দেন বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়। ববিতাকে ১৫ লক্ষ টাকা ফিরিয়ে দেওয়ার নির্দেশও দেয় আদালত। জুনের প্রথম সপ্তাহের মধ্যে দুই কিস্তিতে সুদ-সহ ১৫ লক্ষ টাকা ফেরানোর নির্দেশ দেন বিচারপতি। ‘ভুল করেছিলেন ববিতাই’, মন্তব্য করে আদালত। তবে বেতন বাবদ পাওয়া টাকা ফেরাতে হবে না ববিতাকে। গঙ্গোপাধ্যায়ের নির্দেশকে চ্যালেঞ্জ করে ডিভিশন বেঞ্চে সদ্য চাকরিহারা ববিতা।

[আরও পড়ুন: নিষেধাজ্ঞায় স্থগিতাদেশ, সুপ্রিম নির্দেশে বাংলায় ফের দেখা যাবে ‘দ্য কেরালা স্টোরি’]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement