নরমে-গরমের সম্পর্কে নয়া সমীকরণ? জন্মদিনে দিলীপকে বাবুলের শুভেচ্ছা ঘিরে জল্পনা

03:52 PM Aug 01, 2020 |
Advertisement

রূপায়ণ গঙ্গোপাধ্যায়: বঙ্গের পদ্ম শিবিরের বহুচর্চিত দুই চরিত্র দিলীপ ঘোষ এবং বাবুল সুপ্রিয়। বঙ্গ রাজনীতিতে বিতর্কিত মন্তব্যের নিরিখে একেবারে প্রথম সারিতে দিলীপ ঘোষ (Dilip Ghosh)। আর এহেন মন্তব্যের জন্য পদ্ম শিবিরের আরেক নেতা বাবুল সুপ্রিয় (Babul Supriyo) তাঁকে ‘দায়িত্বজ্ঞানহীন’ আখ্যাও দিয়েছেন। তাই রাজনৈতিক মহলের অনেকেই মনে করেন দু’জনের সম্পর্ক ঠিক সে অর্থে সোজাসাপ্টা নয়। পরিবর্তে বেশ নরম-গরম। সম্পর্ক যেমন হোক না কেন জন্মদিনে বিজেপি রাজ্য সভাপতিকে শুভেচ্ছা জানাতে ভুললেন না আসানসোলের সাংসদ বাবুল সুপ্রিয়। নতুন সমীকরণের ইঙ্গিত নাকি নেহাতই শুভেচ্ছা বিনিময়? রাজনৈতিক মহলে কান পাতলে শোনা যাচ্ছে এমনই নানা আলোচনা।

Advertisement

দিলীপ ঘোষ বরাবরই বিতর্কিত মন্তব্য করেন। আর তার মন্তব্যের জন্য মাঝে মাঝে বিরক্তিও প্রকাশ করেছেন বাবুল সুপ্রিয়। কেন্দ্রীয় নেতৃত্বের কাছে দিলীপের বিরুদ্ধে জানিয়েছেন অভিযোগ। আবার প্রকাশ্যে ‘দায়িত্বজ্ঞানহীন’ বলে কটাক্ষও করেছেন। যদিও পরে নিজেই বাবুল ব্যাখ্যা করেন, “রাজনীতিতে মতের অমিল হতেই পারে। কিন্তু দেখা হলে কী দিলীপদাকে জড়িয়ে ধরব না?” তবে এখানেই শেষ নয়। সম্প্রতি প্রায় আধ ডজন সাংসদ নিয়ে মধ্যাহ্নভোজের আয়োজন করেছিলেন বাবুল। সেই মধ্যাহ্নভোজে ছিলেন না দিলীপ ঘোষ। এমনকী ওই মধ্যাহ্নভোজ সম্পর্কে কিছুই জানেন না বলেই দাবি করেছিলেন বাংলার বিজেপি সভাপতি। তাই রাজনৈতিক মহল মনে করেছিল, একই দলের নেতা হওয়া সত্ত্বেও দু’জনের সম্পর্ক মোটেও ভাল নয়।

Advertisement

[আরও পড়ুন: খাস কলকাতায় করোনা পরীক্ষার নামে প্রতারণা, পুলিশের জালে ৩ অভিযুক্ত]

কিন্তু আচমকাই শনিবার সকালে সকলকে অবাক করে দিলেন বাবুল। ফেসবুক পোস্টের মাধ্যমে দিলীপ ঘোষকে জানালেন জন্মদিনের শুভেচ্ছা। দু’জনের ছবি পোস্ট করে বাবুল লিখেছেন, “জন্মদিনের অনেক অনেক শুভেচ্ছা। ভগবান আপনার মঙ্গল করুন। ভাল থাকুন। সুস্থ থাকুন। সাফল্য আসুক জীবনে।”

তবে কি আবার সম্পর্কের উন্নতি ঘটছে বাবুল এবং দিলীপের? নাকি পুরোটাই নেহাত লোকদেখানো? রাজনৈতিক মহলের অন্দরে এমনই নানা প্রশ্নের ভিড়।

[আরও পড়ুন: সরকারি অনুমোদনের তোয়াক্কা না করেই বাড়ল ট্যাক্সি ভাড়া, উঠলেই দিতে হবে ৫০ টাকা]

The post নরমে-গরমের সম্পর্কে নয়া সমীকরণ? জন্মদিনে দিলীপকে বাবুলের শুভেচ্ছা ঘিরে জল্পনা appeared first on Sangbad Pratidin.

Advertisement
Next