shono
Advertisement

কুণালের এক ফোনেই কাজ! SLST চাকরিপ্রার্থীদের আলোচনায় ডাকলেন ব্রাত্য

আগামী সোমবার শিক্ষামন্ত্রীর সঙ্গে বৈঠক আন্দোলনকারীদের।
Posted: 04:28 PM Dec 09, 2023Updated: 06:11 PM Dec 09, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: SLST আন্দোলনকারীদের চাকরি দেওয়া নিয়ে জট খুলতে তৎপর শাসকদল। শনিবার তাঁদের আন্দোলনের ১০০০তম দিনে ধর্মতলার ধরনা মঞ্চে হাজির হয়ে সেই জট খোলার প্রক্রিয়া শুরু করে দিলেন দলের রাজ্য সাধারণ সম্পাদক কুণাল ঘোষ (Kunal Ghosh)। তিনি আন্দোলনকারীদের পাশে বসেই ফোন করেন শিক্ষামন্ত্রী ব্রাত্য বসুকে (Bratya Basu)। তাঁদের সঙ্গে কথা বলিয়ে দেন। ব্রাত্য বসু চাকরিপ্রার্থীদের সঙ্গে আলোচনার জন্য সময় দিলেন। ১১ তারিখ অর্থাৎ সোমবার দুপুর ৩টের সময় শিক্ষামন্ত্রীর সঙ্গে দেখা করতে যাবেন চাকরিপ্রার্থীদের ৭ প্রতিনিধি। তাঁদের সঙ্গে নিয়ে যাবেন কুণাল ঘোষই।  এভাবে আলোচনার রাস্তা খোলা হল। 

Advertisement

ন্যায্য চাকরির দাবিতে ১০০০ তম দিনে পড়ল SLST দের আন্দোলন। এতদিনেও সমস্যার সমাধান না হওয়ার হতাশায় এদিন মস্তক মুণ্ডন করেন রাসমনি পাত্র নামে এক চাকরিপ্রার্থী। এর পর তাঁদের আন্দোলন মঞ্চ কার্যত রাজনৈতিক সভার রূপ নেয়। সেখানে ছুটে যান বিজেপি বিধায়ক হিরণ চট্টোপাধ্যায়, রুদ্রনীল ঘোষ, কংগ্রেস নেতা কৌস্তভ বাগচি,  বামফ্রন্ট চেয়ারম্যান বিমান বসু, তৃণমূলের রাজ্য সাধারণ সম্পাদক কুণাল ঘোষ। সাময়িক অশান্তির পরিবেশ দেখা যায় সেখানে। 

[আরও পড়ুন: ‘ঠুমকা’ মন্তব্যের জের, কেন্দ্রীয় মন্ত্রী গিরিরাজ সিংয়ের জামা খুলে নেওয়ার হুমকি তৃণমূল নেতার]

এর পর কুণাল ঘোষ চাকরিপ্রার্থীদের সঙ্গে ধরনায় বসেন এবং শিক্ষামন্ত্রীকে ফোন করে চাকরিপ্রার্থীদের সঙ্গে আলোচনার রাস্তা খুলে দেন। তাঁর বক্তব্য, ”আমি নিয়মিত এঁদের সঙ্গে যোগাযোগ রেখেছি। আগেও একবার সঙ্গে নিয়ে অভিষেকের অফিসে গিয়ে কথা বলানো হয়েছিল। আজ দেখলাম যে রাসমণি পাত্র নামে এক চাকরিপ্রার্থী আন্দোলনের হাজারতম দিনে মস্তক মুণ্ডন করেছেন। ওঁকে আমি চিনি।  কথাও হয়। বার বার আমাকে ওঁদের মঞ্চে আসার অনুরোধ করেছিল। কিন্তু রাজনীতি হবে বলে আসিনি এতদিন। আজ ওঁকে এভাবে দেখে আমি এখানে এলাম। শিক্ষামন্ত্রীর সঙ্গে কথা বলিয়ে দিলাম। উনি সময় দিয়েছেন সোমবার। এঁদের ৭ জন প্রতিনিধি সেদিন গিয়ে শিক্ষামন্ত্রীর সঙ্গে দেখা করবেন।”

[আরও পড়ুন: ৩ রাজ্যের ভরাডুবি থেকে শিক্ষা! বিদেশ না গিয়ে পর্যালোচনায় রাহুল]

কেন এতদিন ধরে আটকে রয়েছে নিয়োগ প্রক্রিয়া? এই প্রশ্নের উত্তরে তৃণমূলের রাজ্য সাধারণ সম্পাদক বলেন, ”মুখ্যমন্ত্রী, শিক্ষামন্ত্রী, অভিষেক সবাই চান, নিয়োগ হোক, চাকরি হোক। কিন্তু কোনও একটা জটে তা আটকে রয়েছে। আমি সরকারি প্রতিনিধি নই। আমার ক্ষমতাও নেই। তবে ওই জট যাতে কেটে গিয়ে দ্রুত এঁরা চাকরি পান, তার জন্য আমার তরফে যা যা ব্যবস্থা নেওয়ার, আমি তা আগেও নিয়েছি, এবারও নিচ্ছি।”

দেখুন ভিডিও: 

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement