shono
Advertisement

নেতাজি ইন্ডোরে রাষ্ট্রপতি দ্রৌপদী মুর্মুর অনুষ্ঠান বয়কট বিজেপির, কেন এমন সিদ্ধান্ত?

আমন্ত্রণ জানানো হলেও সেখানে উপস্থিত হবেন না কোনও বিজেপি নেতা বলে খবর।
Posted: 02:03 PM Mar 27, 2023Updated: 04:25 PM Mar 27, 2023

বুদ্ধদেব সেনগুপ্ত: দু’দিনের বঙ্গ সফরে রাষ্ট্রপতি দ্রৌপদী মুর্মু। কলকাতা বিমানবন্দরে তাঁকে স্বাগত জানান মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্য়ায়। সোমবারই বিকেলে তাঁকে নেতাজি ইন্ডোর স্টেডিয়ামে বিশেষ সংবর্ধনা দেওয়া হবে। কিন্তু সেই অনুষ্ঠান বয়কট করেছে বিজেপি বলেই খবর।

Advertisement

সোমবার বেলা ১১টা বেজে ৫৫ মিনিটে কলকাতায় পা রাখেন দ্রৌপদী মুর্মু। রাষ্ট্রপতি হওয়ার পর এই প্রথমবার তিলোত্তমায় পদার্পণ তাঁর। কিন্তু সেখানেও বিতর্ক উসকে দিল গেরুয়া শিবির। এদিন বিকেল ৫টায় নেতাজি ইন্ডোরে শুরু সংবর্ধনা অনুষ্ঠান। জানা গিয়েছে, আমন্ত্রণ জানানো হলেও সেখানে উপস্থিত হবেন না কোনও বিজেপি নেতা। কারণ বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারীকেই আলাদা করে নাকি আমন্ত্রণ জানানো হয়নি। আর সেই কারণেই অনুষ্ঠান বয়কটের সিদ্ধান্ত নিয়েছে পদ্মশিবির। যদিও এদিন শহরে নেই তিনি। দিল্লি পৌঁছে গিয়েছেন শুভেন্দু। তবে বিজেপি সাংসদ সৌমিত্র খাঁ এদিন সাংবাদিক সম্মেলনে দাবি করেন, বিজেপি নেতাদের ওই অনুষ্ঠানে আমন্ত্রণ জানানো হয়নি। 

[আরও পড়ুন: রাষ্ট্রপতির প্রতি কুমন্তব্য বিতর্ক অতীত, ১৮০ ডিগ্রি ঘুরে অখিল গিরি বললেন ‘আমরা গর্বিত’]

মঙ্গলবার বাংলার বিজেপি সাংসদদের সঙ্গে কথা বলবেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি (PM Narendra Modi)। সংসদ চলাকালীন সময় বের করে তাঁদের সঙ্গে সাক্ষাতের কথা জানিয়েছেন। বিজেপি (BJP) রাজ্য সভাপতি সুকান্ত মজুমদারের নেতৃত্ব বাংলার সব সাংসদই যাবেন মোদির ডাকা আলোচনা চক্রে। কিন্তু তার আগেই আজ দিল্লি পৌঁছে যান শুভেন্দু। কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ ও বিজেপি সর্বভারতীয় সভাপতি জেপি নাড্ডার সঙ্গে সাক্ষাৎও করেছেন তিনি।

এদিকে দিল্লিতেই রয়েছেন সুকান্ত মজুমদারও। ফলে বঙ্গ বিজেপির শীর্ষ নেতৃত্বের বেশির ভাগই শহরের বাইরে। কিন্তু তা সত্ত্বেও বিজেপি নেতাদের আমন্ত্রণ পেয়ে নেতাজি ইন্ডোরে না যাওয়ার সিদ্ধান্ত নিয়ে তৈরি হয়েছে বিতর্ক। যে বিজেপি দ্রৌপদী মুর্মুকে রাষ্ট্রপতি পদপ্রার্থী করেছিল, সেই দলের সদস্যরাই তাঁর জন্য আয়োজিত বিশেষ অনুষ্ঠান বয়কট করছে। যে সিদ্ধান্ত দুঃখজনক বলেই মনে করছে ওয়াকিবহাল মহল।

[আরও পড়ুন: কৌস্তভের গ্রেপ্তারি মামলায় পুলিশ কমিশনারের রিপোর্ট ‘গ্রহণযোগ্য নয়’, ক্ষুব্ধ বিচারপতি মান্থা]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement