shono
Advertisement

‘সবটাই বিজেপি ও কেন্দ্রের ছক’, রামনবমীর হিংসায় NIA তদন্তের নির্দেশের পর বিস্ফোরক TMC

NIA তদন্তের জন্য আদালতকে ধন্যবাদ শুভেন্দুর।
Posted: 04:18 PM Apr 27, 2023Updated: 04:18 PM Apr 27, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: রাজ্যে রামনবমীতে অশান্তির ঘটনায় এনআইএ তদন্তের নির্দেশ দিয়েছে কলকাতা হাই কোর্ট। এ নিয়ে তীব্র রাজনৈতিক চাপানউতোর শুরু হয়েছে। একদিকে তৃণমূলের অভিযোগ, বিজেপি সাম্প্রদায়িক অশান্তি করে রাজ্যে এনআইএ আনার ছক কষে। এটা কেন্দ্র ও বিজেপির প্লট। পালটা দিয়েছে বিজেপি। রাজ্য়ের বিরোধী দলনেতার দাবি, রাজ্যের তথ্য গোপনের ষড়যন্ত্র ধরতে পেরেছে। হাই কোর্টকে ধন্যবাদ।

Advertisement

টুইটারে তৃণমূলের রাজ্য় সাধারণ সম্পাদক তথা মুখপাত্র কুণাল ঘোষ বলেন, কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা বিজেপিকে আড়াল করে। মুঙ্গেরবাহিনী নিশ্চিন্ত হল। তাঁর সংযোজন,
“বিজেপি ও কেন্দ্রের প্লট: প্রথমে সাম্প্রদায়িক উত্তেজনা তৈরি করো, তারপর NIA-র প্রবেশের মঞ্চ করে দাও। বিজেপি শাসিত রাজ্যগুলি NIA দেখতে পায় না।” বিরোধী দলনেতাকে তৃণমূলের খোঁচা, “যেমন সিবিআইয়ের এফআইআরে নাম থাকা শুভেন্দু, বিজেপিতে যাওয়ায় CBI গ্রেপ্তার করে না।”

 

[আরও পড়ুন: ‘অস্বাভাবিক আচরণ, কোনও সম্পর্ক নেই’, সুকন্যার গ্রেপ্তারিতেও উদাসীন অনুব্রতর দাদা]

রাজ্যের শাসকদল তৃণমূলকে পালটা দিয়েছে বিজেপি। রাজ্য়ের বিরোধী দলনেতা শুভেন্দুর হাই কোর্টকে ধন্যবাদ জানিয়ে লিখেছেন, “রামনবমীর অশান্তিতে এনআইএ তদন্তের নির্দেশ দিয়ে সংবিধানের রক্ষাকর্তা সাধারণ মানুষের মধ্যে বিশ্বাস ফিরিয়ে দিয়েছে। মহামান্য আদালত আরও একবার রাজ্যের তথ্য গোপনের ধুরন্ধর চাল ধরে ফেলেছে। এনআইএ তদন্তের নির্দেশের জন্য ধন্যবাদ।”

 

[আরও পড়ুন: কৃষক না হয়েও কৃষি ঋণ! ১৩ বছরেও ধার না মেটানোয় বিজেপি বিধায়ককে নোটিস সমবায় সমিতির]

রামনবমীতে হাওড়া, হুগলি, ডালখোলায় অশান্তির (Ram Navami clash) ঘটনার তদন্ত করবে NIA। বৃহস্পতিবার এই নির্দেশ দেয় কলকাতা হাই কোর্টের ভারপ্রাপ্ত প্রধান বিচারপতি টি. এস. শিবজ্ঞানমের ডিভিশন বেঞ্চ। দু’সপ্তাহের মধ্যে তদন্তের সমস্ত নথি এনআইয়ের হাতে তুলে দিতে হবে রাজ্যকে। বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারীর দায়ের করা মামলার প্রেক্ষিতে এই নির্দেশ দিল কলকাতা হাই কোর্ট।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement