shono
Advertisement

Saumitra Khan: অবৈধ বালি উত্তোলন এবং অস্ত্র মামলায় হাই কোর্টে ‘স্বস্তি’ সৌমিত্রর, নিম্ন আদালতে মিলবে জামিন

২০১৯ সালে দুটি থানায় তাঁর বিরুদ্ধে মামলা হয়।
Posted: 02:15 PM Nov 01, 2023Updated: 04:12 PM Nov 01, 2023

গোবিন্দ রায়: কলকাতা হাই কোর্টে ‘স্বস্তি’ বিজেপি নেতা সৌমিত্র খাঁর। বাঁকুড়ার পাত্রসায়র এবং বিষ্ণুপুর থানার দুটি মামলায় আগামী ১৫ দিনের মধ্যে নিম্ন আদালতে হাজিরা দিয়ে আগাম জামিন নিশ্চিত করার নির্দেশ বিচারপতি কৌশিক চন্দর। অবৈধ বালি উত্তোলন এবং অস্ত্র আইনে ২০১৯ সালে এই দুটি থানায় তাঁর বিরুদ্ধে মামলা হয়। গ্রেপ্তারি পরোয়ানা জারি হয়। ২০১৯ সালেই আগাম জামিন মঞ্জুর করে আদালত। এবং এক মাসের মধ্যে নিম্ন আদালতে আত্মসমর্পণ করে জামিন নিশ্চিত করার নির্দেশ দেয় কলকাতা হাই কোর্ট।

Advertisement

তৃণমূল ছেড়ে বিজেপিতে যোগ দেওয়ার পর অবৈধভাবে বালি উত্তোলন, অস্ত্র মামলা, চাকরি দেওয়ার নামে আর্থিক প্রতারণা-সহ চারটি মামলা হয় সৌমিত্র খাঁর(Saumitra Khan) বিরুদ্ধে। সে কারণে ভোটপ্রচারের জন্য বাঁকুড়ায় যেতে পারেননি বিজেপি নেতা। হাই কোর্টের নির্দেশ চ্যালেঞ্জ করে সুপ্রিম কোর্টের দ্বারস্থ হন তিনি। তবে তাতেও বিশেষ লাভ হয়নি। সৌমিত্রকে শুধুমাত্র মনোনয়নপত্র জমা দিতে বাঁকুড়ায় ঢোকার অনুমতি দিয়েছিল সুপ্রিম কোর্ট। তার ফলে ভোটপ্রচার নিজে করতে পারেননি। সেই সময় তাঁর প্রাক্তন স্ত্রী সুজাতাই ভোটপ্রচার করেছিলেন। সুপ্রিম কোর্টের নির্দেশ অনুযায়ী সুপ্রিম কোর্টের দ্বারস্থ হন তিনি।

[আরও পড়ুন: ‘শুধু বিশ্বভারতী নয়, জাতীর জন্যও ক্ষতিকারক’, খোলা চিঠিতে বিদ্যুৎ চক্রবর্তীকে তোপ সুদীপের]

ওই মামলাতে ২০১৯ সালেই আগাম জামিন মঞ্জুর করে আদালত। এবং এক মাসের মধ্যে নিম্ন আদালতে আত্মসমর্পণ করে জামিন নিশ্চিত করার নির্দেশ দেয় কলকাতা হাই কোর্ট। তবে সে সময় সাংসদ সেটি করেননি। তাই সম্প্রতি ফের তাঁর বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি হয়। এর পর ফের হাই কোর্টে যান বিজেপি সাংসদ। আবারও ‘স্বস্তি’ পেলেন তিনি। আগামী ১৫ দিনের মধ্যে নিম্ন আদালত থেকে আগাম জামিন নিতে হবে সাংসদকে।

[আরও পড়ুন: কাঁধে প্রচুর দায়িত্ব, RPF-এর জন্য বিশেষ ছাড়ের ক্যান্টিন চালু করল চিত্তরঞ্জন লোকোমোটিভ]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement