shono
Advertisement

কলকাতা জাদুঘরে বোমাতঙ্ক, বোমা মেরে উড়িয়ে দেওয়ার হুমকি ‘জঙ্গি সংগঠনের’

জাদুঘরে তল্লাশি চালাচ্ছে পুলিশ। যদিও প্রকাশ্যে পুলিশ বোমাতঙ্কের কথা মানছে না। পুলিশের তরফে বলা হচ্ছে, একটি জরুরি অবস্থা তৈরি হওয়ায় জাদুঘরে তল্লাশি চালানো হচ্ছে।
Posted: 11:51 AM Jan 05, 2024Updated: 04:37 PM Jan 05, 2024

অর্ণব আইচ: এবার কলকাতার ইন্ডিয়ান মিউজিয়ামে (Indian museum) বোমাতঙ্ক! বোমা মেরে গোটা জাদুঘর উড়িয়ে দেওয়ার হুমকি স্বঘোষিত জঙ্গি সংগঠনের। মিউজিয়াম কর্তৃপক্ষকে মেইল করে জাদুঘর উড়িয়ে দেওয়ার হুমকি দেওয়া হয়েছে।

Advertisement

পুলিশ সূত্রের খবর, মিউজিয়ামের নিজস্ব ই-মেল আইডিতে একটি মেইল আসে ভোর চারটে নাগাদ। টেরোরাইজার ১১১’ নামের এক সংগঠনের নামে পাঠানো ওই ইমেলে দাবি করা হয়েছে, তারা একটি জঙ্গি সংগঠন। কলকাতা জাদুঘরের একাধিক জায়গায় তারা বোমা রেখেছে। সংবাদমাধ্যমে তাদের নাম না দিলে, অর্থাৎ তাদের প্রচারের আলোয় না আনলে জাদুঘর উড়িয়ে দেওয়া হবে।’ মিউজিয়াম কর্তৃপক্ষ ওই মেইল পাওয়ার পর যোগাযোগ করে কলকাতা পুলিশের সঙ্গে।

কলকাতা পুলিশকে পাঠানো ইমেলের কপি।

[আরও পড়ুন: রেশন দুর্নীতির তদন্তে গিয়ে আক্রান্ত ইডি, পালিয়ে প্রাণে বাঁচলেন জওয়ানরা!]

খবর পাওয়ামাত্রই সক্রিয় হয়ে ওঠে কলকাতা পুলিশ। সঙ্গে সঙ্গে ইন্ডিয়ান মিউজিয়ামে ছুটে যান পুলিশের শীর্ষ আধিকারিকরা। পাঠানো হয় বম্ব স্কোয়াড। এমনিতে ইন্ডিয়ান মিউজিয়ামের নিরাপত্তার দায়িত্বে প্রচুর পুলিশকর্মী মোতায়েন থাকে। এদিন আরও বাহিনী পাঠানো হয়। দ্রুত মিউজিয়াম খালি করে দেওয়া হয়।

[আরও পড়ুন: দিনেদুপুরে প্রকাশ্যে শুটআউট কামারহাটিতে, তৃণমূল কর্মীকে লক্ষ্য করে গুলি]

প্রায় সাড়ে ঘণ্টা মিউজিয়ামে তল্লাশি চালায় পুলিশ। কিন্তু কোনও বোমা পাওয়া যায়নি। বোমা না থাকার ব্যাপারটি নিশ্চিত হওয়ার পর ফের মিউজিয়াম খোলার সিদ্ধান্ত নেয় পুলিশ।  

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement