shono
Advertisement

বগটুই কাণ্ডে অভিযুক্ত লালন শেখের মৃত্যুর ঘটনায় এবার হাই কোর্টের দ্বারস্থ CBI, আজই শুনানি

রাজ্য পুলিশের করা এফআইআর খারিজের আরজি জানিয়েছে সিবিআই।
Posted: 12:02 PM Dec 14, 2022Updated: 12:04 PM Dec 14, 2022

গোবিন্দ রায়: বগটুই কাণ্ডের অন্যতম অভিযুক্ত লালন শেখের মৃত্যুর জল গড়াল আদালতে। এবার রাজ্য পুলিশের করা এফআইআরকে চ্যালেঞ্জ করে হাই কোর্টে সিবিআই। আজ দুপুর তিনটেয় শুনানি। 

Advertisement

সিবিআইয়ের অস্থায়ী ক্যাম্পে মৃত্যু হয়েছে লালন শেখের। সেই ঘটনাকে কেন্দ্র করে উত্তপ্ত রাজ্য-রাজনীতি। ইতিমধ্যেই লালনের মৃত্যুর তদন্তের ভার নিয়েছে সিআইডি। মৃতের স্ত্রী রেশমা বিবির অভিযোগের ভিত্তিতেই সিবিআইয়ের ডিআইজি, এসপি-সহ কেন্দ্রীয় সংস্থার সাতজন আধিকারিকের বিরুদ্ধে FIR করা হল। ভারতীয় দণ্ডবিধির ৩০২ ধারা-সহ ৯টি ধারায় মামলা রুজু করেছে রামপুরহাট থানা। এফআইআরে নাম রয়েছে ডিআইজি, এসপি-র।

[আরও পড়ুন :রাতের অন্ধকারে ভাঙা হল উপাচার্যের বাড়ির সামনের ধরনামঞ্চ, ফের উত্তপ্ত বিশ্বভারতী]

সেই এফআইআর খারিজের আরজি জানিয়ে এবার আদালতে আদালতে সিবিআই। এদিন বিচারপতি জয় সেনগুপ্তের দৃষ্টি আকর্ষণ করে সিবিআই। তাঁদের তরফে দাবি করা হয়েছে, লালন শেখ আত্মঘাতী হয়েছে। পাশাপাশি তাঁদের অভিযোগ, অন্য মামলার তদন্তকারী আধিকারিকদের বিরুদ্ধেও এফআইআর করা হয়েছে। যার ফলে আশঙ্কায় রয়েছে আধিকারিকরা। আজ অর্থাৎ বুধবার দুপুর তিনটেয় এই মামলার শুনানি হবে বলে জানিয়েছেন বিচারপতি।

উল্লেখ্য, সোমবার সিবিআই হেফাজতে থাকাকালীন লালন শেখের ঝুলন্ত দেহ উদ্ধার হয় রামপুরহাটের (Rampurhat) অস্থায়ী ক্যাম্পের শৌচালয়ে। এরপর থেকেই ওই ক্যাম্পের বাইরে বিক্ষোভ শুরু করেন লালন শেখের পরিবার ও গ্রামের প্রতিবেশীরা। সিবিআইয়ের শাস্তির দাবিতে তীব্র বিক্ষোভ দেখান তাঁরা। পরিস্থিতি উত্তপ্ত হয়ে ওঠে। এদিন তেমন কোনও অপ্রীতিকর পরিস্থিতি যাতে তৈরি না হয়, সেই কারণেই পুলিশি নিরাপত্তার ব্যবস্থা করা হয়েছে। আজ লালনের দেহ নিয়েছে পরিবার।

[আরও পড়ুন: বৈঠকে লোকই আসে না, বনশলের সামনেই পদ্ম সংগঠনের দুর্দশা স্বীকার নেতাদের]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement
toolbarHome ই পেপার toolbarup রাজধানী এক্সপ্রেস toolbarvideo ISL10 toolbarshorts রোববার