shono
Advertisement

Abhijit Gangopadhyay: ‘আমি ভগবান-টগবান নই’, ভরা এজলাসে বিচারপতি গঙ্গোপাধ্যায়ের মন্তব্যে জল্পনা

এক মামলাকারীর সঙ্গে কথোপকথনের সময় একথা বলেন বিচারপতি।
Posted: 02:15 PM Dec 12, 2022Updated: 03:32 PM Dec 12, 2022

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: শিক্ষক নিয়োগ দুর্নীতি নিয়ে সরগরম রাজ্য রাজনীতি। দুর্নীতি ইস্যুতে একের পর এক চাঞ্চল্যকর রায় দিয়েছেন বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়। তার ফলে চাকরিপ্রার্থীদের কাছে কার্যত ‘মসিহা’ হয়ে উঠেছেন তিনি। আর সেই বিচারপতিই কিনা বলছেন, “ভগবান নই, শয়তান হয়ে গিয়েছি।” বিচারপতি কেন আচমকা এমন মন্তব্য করলেন, তা নিয়ে জল্পনা মাথাচাড়া দিয়েছে।

Advertisement

সোমবার বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়ের এজলাসে মামলার শুনানি চলছিল। সেই সময় এক মহিলা এগিয়ে আসেন। তিনি বলেন, “ধর্মাবতার আমার কথা একটু শুনুন। আপনিই ভরসা।” বিচারপতি গঙ্গোপাধ্যায় কিছুটা অবাক হয়ে যান। বলেন, “এখন তো মামলা মেনশনের সময় নেই। তাছাড়া এভাবে বলছেন কেন? এভাবে কি মামলা করা যায়?” ওই মহিলা পালটা বলেন, “বঞ্চিত হয়ে অনেক বছর ধরে ঘুরছি। কয়েকবার আত্মহত্যা করতে গিয়েছিলাম। বাচ্চার মুখের দিকে চেয়ে করতে পারিনি। এর আগে মামলা করেও কিছু হয়নি। আপনি সাহায্য করুন। আপনাকে আমরা ভগবানের মতো দেখি।”

[আরও পড়ুন: শুভেন্দুর রক্ষাকবচের বিরোধিতা, হাই কোর্টের ডিভিশন বেঞ্চে গেল রাজ্য]

এরপর আক্ষেপের সুরে বিচারপতি বলেন, “আমি আর আগেই মতো নেই। আর আমি ভগবান-টগবান নই। আমি শয়তান হয়ে গিয়েছি। ভগবান থেকে শয়তান।” একথা শুনে স্বাভাবিকভাবেই হতচকিত হয়ে যা ওই মহিলা। তিনি বলেন, “এভাবে বলবেন না। আপনি দেশের জন্য যা করেছেন তা অতুলনীয়। আপনাকে অনেক ধন্যবাদ।” বিচারপতি পালটা জবাব দেন। বলেন, “আপনার মামলার নম্বর কত? দিয়ে যান বুধবার বিষয়টি দেখতে পারি।” এজলাস ছেড়ে যাওয়ার পথে হঠাৎ পা পিছলে ওই মহিলা পড়ে যান। কয়েকজন আইনজীবী তাঁকে তুলে ধরেন। মহিলা বলেন, “মাথা ঘুরে গিয়েছিল।” বিচারপতি অবশ্য আশ্বাস দেন তাঁকে। বলেন, “সাবধানে যান। মামলা হবে। চিন্তা করবেন না।”

প্রসঙ্গত, গত সপ্তাহে বিচারপতি গঙ্গোপাধ্যায় দাবি করেছিলেন তাঁর মন্তব্যের অন্য মানে করা হচ্ছে। আর সে কারণে আর নতুন করে কোনও মন্তব্য করবেন না বলেও জানিয়েছিলেন তিনি। তারপরেও বিচারপতির এই মন্তব্য নিয়ে স্বাভাবিকভাবেই জল্পনা দানা বেঁধেছে। কেন আচমকা ‘শয়তান’ হয়ে গিয়েছেন বললেন অভিজিৎ গঙ্গোপাধ্যায়, তা নিয়ে চলছে জোর আলোচনা।

[আরও পড়ুন: ‘মানদৌসে’র প্রভাব কাটতেই কমল রাজ্যের তাপমাত্রা, কবে পড়বে জাঁকিয়ে শীত?]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement