shono
Advertisement
Calcutta High Court

জবরদখল করে তৃণমূলের পার্টি অফিস! ২০ দিনের মধ্যে জমি ফেরতের নির্দেশ হাই কোর্টের

জমিটি ফাঁকা পড়েছিল তাই পার্টি অফিস তৈরি করা হয়েছে, সাফাই স্থানীয় প্রধানের।
Published By: Subhankar PatraPosted: 05:59 PM Jun 18, 2024Updated: 07:07 PM Jun 18, 2024

গোবিন্দ রায়: নদিয়ার পলাশীপাড়ায় ব্যক্তিগত জমি দখল করে পার্টি অফিস করার অভিযোগ ওঠে তৃণমূলের বিরুদ্ধে। সেই মামলা গড়ায় হাই কোর্ট পর্যন্ত। মঙ্গলবার সেই মামলা ওঠে বিচারপতি অমৃতা সিনহার বেঞ্চে। আগামী ২০ দিনের মধ্যে মামলাকারীকে তাঁর জমি ফিরিয়ে দিতে হবে বলে নির্দেশ দিয়েছেন বিচারপতি সিনহা। পাশাপাশি ওই জমিতে নির্মাণ কাজের অনুমতি কে দিয়েছিল, আদালতে তাও জানাতে হবে বলে নির্দেশ তাঁর। মামলার পরবর্তী শুনানি ৩ জুলাই।

Advertisement

মামলাকারীর আইনজীবী তন্ময় বসু জানান, তাঁর মক্কেল অনুশ্রী ঘোষ চৌধুরী পলাশীপাড়া (Palashipara) এলাকায় দোকান করবেন বলে জমিটি কিনেছিলেন। কিন্তু পরে সেটি জবরদখল করে তৃণমূলের (TMC) পার্টি অফিস তৈরি হয়। আরও অভিযোগ, সেই জমি ফেরত চাইতে গেলে স্থানীয় পঞ্চায়েত প্রধান ও জেলা পরিষদের সদস্যরা ২০ লক্ষ টাকা দাবি করে। 

[আরও পড়ুন: প্রেমের গল্প ফেঁদে লিভ ইন, প্রেমিকার কাছে আগ্নেয়াস্ত্র লুকনো অস্ত্র! ফাঁস যুগলের কীর্তি]

যদিও আদালতে প্রধান ও জেলা পরিষদের সদস্যদের যুক্তি, জমিটি ফাঁকা পড়েছিল তাই পার্টি অফিস তৈরি করা হয়েছে। তার প্রেক্ষিতেই নির্মাণের অনুমতি নিয়ে প্রশ্ন তুলে, স্থানীয় বিএলআরওকে (BLRO) মামলাকারীর জমি চিহ্নিত করে ফেরিয়ে দেওয়ার নির্দেশ দিয়েছেন।

এর আগে নিউটাউনে (Newtown) সরকারি জমি দখল করে গড়ে তোলা তৃণমূলের দপ্তর ভেঙে ফেলার নির্দেশ দিয়েছিলেন বিচারপতি সিনহা। নিউটাউন এলাকায় সরকারি জমিতে বেআইনি ভাবে তৃণমূলের পার্টি অফিস তৈরি করা হয়েছে, এই অভিযোগ তুলে হাই কোর্টে মামলা দায়ের হয়। তখন জানা যায় জমিটি রাজ্য সরকারের অধীনস্থ সংস্থা 'হিডকো'র। আদালতে হিডকো জানায় সেই জমিটি তাঁদের।  তার পরেই আদালত তৃণমূলের (TMC) পার্টি অফিস ভেঙে ফেলার নির্দেশ দেয়।

[আরও পড়ুন: জমি দখলের টাকা পাচার হত ইটভাটার নামেও! শাহজাহানের বিরুদ্ধে চার্জশিটে দাবি ইডির]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • নদিয়ার পলাশীপাড়ায় ব্যক্তিগত জমি দখল করে পার্টি অফিস করার অভিযোগ ওঠে তৃণমূলের বিরুদ্ধে।
  • সেই মামলা গড়ায় হাইকোর্ট পর্যন্ত। আজ মঙ্গলবার সেই মামলা ওঠে বিচারপতি সিনহার বেঞ্চে।
  • আগামী ২০ দিনের মধ্যে মামলাকারীকে তাঁর জমি ফিরিয়ে দিতে হবে বলে নির্দেশ দিয়েছেন বিচারপতি অমৃতা সিনহা। পাশাপাশি ওই জমিতে নির্মাণ কাজের অনুমতি কে দিয়েছে আদালতে তাও জানাতে হবে বলে নির্দেশ তাঁর
Advertisement