shono
Advertisement

পুর নিয়োগ দুর্নীতি মামলায় এবার সিবিআইয়ের নজরে সুজিত বসু, চলতি মাসেই হাজিরার নির্দেশ

'চিঠি পাইনি', বললেন সুজিত বসু।
Posted: 11:09 AM Aug 24, 2023Updated: 11:10 AM Aug 24, 2023

অর্ণব আইচ ও ধ্রুবজ্যোতি বন্দ্যোপাধ্যায়: এবার পুর নিয়োগ দুর্নীতি মামলায় সিবিআইয়ের নজরে রাজ্যের এক মন্ত্রী। সুজিত বসুকে (Sujit Bose) তলব করল কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা। আগামী ৩১ আগস্ট সকাল সকাল ১১ টায় হাজিরার নির্দেশ দেওয়া হয়েছে তাঁকে, এমনটাই সিবিআই সূত্রে খবর।

Advertisement

জানা গিয়েছে, দীর্ঘদিন ধরেই পুরসভা নিয়োগে দুর্নীতি নিয়ে তদন্ত চালাচ্ছে সিবিআই। গ্রেপ্তার হয়েছেন অয়ন শীল-সহ একাধিক। তাঁদের জেরা করে পাওয়া তথ্যের ভিত্তিতে কয়েকমাস আগে একযোগে রাজ্যের ১৪ টি পুরসভায় তল্লাশি চালায় সিবিআই। তার মধ্যে ছিল দক্ষিণ দমদম পুরসভাও। সেখানেও তল্লাশি চালায় সিবিআই। বেশ কিছু নথি সংগ্রহ করেন আধিকারিকরা। সিবিআই সূত্রে খবর, সেই নথির ভিত্তিতেই তলব সুজিত বসুকে। কারণ, ২০১৬ সালে দক্ষিণ দমদম পুরসভার উপপ্রধান ছিলেন তিনি। সেই কারণেই তলব। এ বিষয়ে সুজিত বসু জানিয়েছেন, সংবাদমাধ্যমে তিনি দেখেছেন। তবে এখনও সিবিআইয়ের চিঠি তিনি হাতে পাননি।

[আরও পড়ুন: উপনির্বাচনের আগে ধূপগুড়িতে ‘বহিরাগত’! আটক ৬ অসমিয়া, উদ্ধার বিপুল নগদ]

প্রসঙ্গত, অয়ন শীলকে গ্রেপ্তারের পর পুর নিয়োগ দু্র্নীতি মামলায় একের পর চাঞ্চল্যকর তথ্য হাতে এসেছে সিবিআইয়ের। তদন্তকারীদের জানিয়েছেন, বিভিন্ন পুরসভায় চাকরি পাইয়ে দেওয়ার বিনিময়ে অয়ন মোট ২০০ কোটি টাকা তুলেছিলেন।

[আরও পড়ুন: চাঁদের আলোয় ভাসল হুগলি, চন্দ্রযানে ‘চোখ দিয়ে’ ইতিহাস উত্তরপাড়ার জয়ন্তর]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement