shono
Advertisement

লিপস অ্যান্ড বাউন্ডসের কম্পিউটারের ১৬ ফাইলে কী আছে? জানাতে আরও সময় চাইল ফরেন্সিক দল

মামলার আগামী শুনানি ১২ সেপ্টেম্বর।
Posted: 06:05 PM Sep 06, 2023Updated: 06:05 PM Sep 06, 2023

গোবিন্দ রায়: লিপস অ্যান্ড বাউন্ডস মামলায় রিপোর্ট দিতে আরও সময় চাইল সেন্ট্রাল ফরেন্সিক ল্যাবরেটরি বা সিএফএসএল (CFSL)। বুধবার কলকাতা হাই কোর্টে তাদের রিপোর্ট জমা দেওয়ার কথা ছিল। কিন্তু বিস্তারিত রিপোর্ট জমা করতে আরও কিছুটা সময় চায় তারা। ফরেন্সিক ল্যাবরেটরির সেই আবেদন মঞ্জুর করেছেন বিচারপতি তীর্থঙ্কর ঘোষ। আগামী ১২ সেপ্টেম্বর পূর্ণাঙ্গ রিপোর্ট জমা করবে সিএফএসএল। মামলার আগামী শুনানি ১২ সেপ্টেম্বর।

Advertisement

লিপস অ্যান্ড বাউন্ডসের অফিসে ইডির তল্লাশি অভিযান চলাকালীন একটি কম্পিউটারে ১৬টি ফাইল ডাউনলোড করা হয় বলে অভিযোগ। ইডির দাবি, এক তদন্তকারী অফিসার তাঁর ব্যক্তিগত কারণে সেগুলি ডাউনলোড করে। ইতিমধ্যে ওই ১৬টি ফাইল বাজেয়াপ্ত করেছে কলকাতা পুলিশ। গত শনিবার বিতর্কিত ওই ১৬টি ফাইল তলব করে হাই কোর্ট। এদিন বিচারপতি ঘোষ জানিয়েছেন, ডাউনলোড করা ফাইলগুলির প্রিন্ট আউট মামলার সবপক্ষকে দিতে হবে। এদিন ১৬টি ডাউনলোড ফাইলের একটি করে কপি হাই কোর্টে জমা দেওয়া হয়েছে। 

[আরও পড়ুন: রাজ্যপালের নির্দেশ শুনলে আর্থিক অবরোধ! উপাচার্যদের বেতন বন্ধ, ‘হুঁশিয়ারি’ মুখ্যমন্ত্রীর]

এদিকে ফাইল ডাউনলোডের অভিযোগে তদন্ত করছে লালবাজার। ইডির সংশ্লিষ্ট আধিকারিককে তলব করা হয়েছে। এদিন তা নিয়ে আদালত জানায়, ভারচুয়ালি জিজ্ঞাসাবাদ করা যেতেই পারে। সবসময় সশরীরে হাজিরা দিতে হবে এমনটা নয়। ফলে ইডি আধিকারিককে ভারচুয়ালি জিজ্ঞাসাবাদ করতে পারবে লালবাজার।

[আরও পড়ুন: রাষ্ট্রপতির পর PM of Bharat, বিতর্ক আরও উসকে দিল বিজেপি, সরব বিরোধীরা]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement