shono
Advertisement

সরস্বতী পুজোর সকালে আচমকা নিজের কলেজে মমতা বন্দ্যোপাধ্যায়, গাইলেন গান

মুখ্যমন্ত্রীকে কাছে পেয়ে আপ্লুত পড়ুয়ারা।
Posted: 12:47 PM Jan 26, 2023Updated: 07:47 PM Jan 26, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: সারপ্রাইজ ভিজিট! তবে মুখ্যমন্ত্রী কিংবা প্রশাসনিক প্রধান হিসেবে নয়, প্রাক্তন ছাত্রী হিসেবে ধরা দিলেন মমতা বন্দ্যোপাধ্যায়। সরস্বতী পুজোর সকালে আচমকা নিজের শিক্ষাপ্রতিষ্ঠান যোগমায়া দেবী কলেজে পৌঁছে গেলেন তিনি। ছাত্রীদের সঙ্গে গলা মিলিয়ে গানও গাইলেন। স্বাভাবিক ভাবেই বাগদেবীর আরাধণার মধ্যে মুখ্যমন্ত্রীকে কাছে পেয়ে আপ্লুত পড়ুয়ারা।

Advertisement

বৃস্পতিবার একইসঙ্গে সাধারণতন্ত্র দিবস ও সরস্বতী পুজো (Saraswati Puja) উৎযাপন করছে বাঙালি তথা গোটা দেশ। তাই একদিকে নানা স্কুল, কলেজ, শিক্ষাপ্রতিষ্ঠানে যেমন তেরঙ্গা উত্তোলন করা হয়েছে, তেমনই পড়ুয়ারা ধুমধাম করে বীণাপাণির আরাধণার আয়োজন করেছেন। যোগমায়া দেবী কলেজও তার ব্যতিক্রম নয়। সাধারণতন্ত্র দিবস (Republic Day 2023) পালন ও সরস্বতী পুজো উপলক্ষে সকাল সকাল শাড়ি পরে সেজেগুজে পৌঁছে গিয়েছিলেন ছাত্রীরা। কিন্তু সেখানে যে তাঁদের জন্য এমন সারপ্রাইজ অপেক্ষা করছিল, কল্পনাও করেননি।

[আরও পড়ুন: ভারতীয় ফুটবলকে এগিয়ে দেবে ভিশন ২০৪৭, যাবতীয় সাহায্যের আশ্বাস এএফসির]

এদিন সকালে টুইট করে দেশবাসীকে সাধারণতন্ত্র দিবসের শুভেচ্ছা জানিয়েছেন মুখ্যমন্ত্রী (CM Mamata Banerjee)। রেড রোডে কুচকাওয়াজে উপস্থিত ছিলেন তিনি। সেই অনুষ্ঠান শেষে হঠাৎই ঠিক করে ফেলেন নিজের পুরনো কলেজে একবার ঢুঁ মেরে যাবেন। যেমন ভাবনা তেমন কাজ। বাড়ি ফেরার পথে গাড়ি থামিয়ে নেমে পড়েন যতীন দাস পার্ক এলাকার যোগমায়া দেবী কলেছে। কথা বলেন ছাত্রীদের সঙ্গে।

এরপরই ছাত্রীদের সঙ্গে সমবেত কণ্ঠে গেয়ে ওঠেন ‘আকাশ ভরা সূর্য তারা’। বরাবরই সাধারণের সঙ্গে মিশে যেতে ভালবাসেন মমতা বন্দ্যোপাধ্যায়। সরস্বতী পুজোয় ফের সেই স্বভাবসিদ্ধ ভঙ্গিতেই দেখা গেল তাঁকে। মুখ্যমন্ত্রীর সঙ্গে কথা বলতে পারায় উচ্ছ্বসিত পড়ুয়ারা।

[আরও পড়ুন: কড়া পুলিশি নিরাপত্তায় ধর্মতলায় আইএসএফের মিছিল, নওশাদের নিঃশর্ত মুক্তির দাবি]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement