shono
Advertisement

যাদবপুর কাণ্ডের জের, রাজ্যে চালু অ্যান্টি র‌্যাগিং হেল্পলাইন নম্বর

রাজ্যের যে কোনও প্রান্ত থেকে এই নম্বরে অভিযোগ জানানো যাবে।
Posted: 05:18 PM Aug 22, 2023Updated: 07:17 PM Aug 22, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: যাদবপুর বিশ্ববিদ্যালয়ের হস্টেলে ছাত্রমৃত্যু (Jadavpur University Student Death) ঘিরে তোলপাড় রাজ্য। সামনে আসছে একের পর এক র‌্যাগিংয়ের (Ragging) অভিযোগ। এই পরিস্থিতি গোটা রাজ্যের জন্য অ্যান্টি র‌্যাগিং হেল্পলাইন (Anti Ragging Helpline) নম্বর চালু করলেন মুখ্যমন্ত্রী।

Advertisement

লালবাজারে ২৪ ঘণ্টা খোলা থাকলে হেল্পলাইনটি। রাজ্যের যে কোনও প্রান্ত থেকে এই নম্বরে অভিযোগ জানানো যাবে। অভিযোগ জানানোর টোল ফ্রি নম্বরটি হল- ১৮০০-৩৪৫-৫৬৭৮। বর্তমান পরিস্থিতিতে পড়ুয়াদের কথা মাথায় রেখেই চালু হল টোল ফ্রি হেল্পলাইন নম্বর।এ প্রসঙ্গে মুখ্যমন্ত্রী জানান, “সারা রাজ্যের যেকোন জায়গা থেকে যে কোনও সময় র‌্যাগিং সংক্রান্ত কোনও তথ্য বা অভিযোগ থাকলে এই নম্বরে ফোন করলেই পুলিশ তৎক্ষণাৎ বিষয়টি দেখবে।”

[আরও পড়ুন: স্কুল থেকে ফেরার পথে বাসে চেপে উধাও পঞ্চম শ্রেণির ছাত্রী! আতঙ্কে ঘুম উড়েছে পরিবারের]

যাদবপুর বিশ্ববিদ্যালয়ের ছাত্রমৃত্যু নিয়ে বারবার সরব হয়েছেন মুখ্যমন্ত্রী। এদিমন তিনি বলেন, “যাদবপুরের যে ঘটনা আমরা দেখলাম তাতে আমাদের চোখ খুলে গেল। অনেকদিন এটা বন্ধ ছিল বা হয়তো হতো কিন্তু এমনভাবে জানা যেত না। আমরা Anti Ragging একটা হেল্প লাইন চালু করেছি। পুলিশ এই নম্বরটাকে সেফ লকার হিসাবে ব্যবহার করবে।” তিনি আরও বলেন, “আমাদের সময় এসব এত ছিল না। যত দেশটা উন্নত হচ্ছে তত অধঃপতন হচ্ছে। যারা এটা করবে তাদের বিরুদ্ধে জোট বাঁধুন। আমরা সঙ্গে আছি।”

[আরও পড়ুন: ফের স্ত্রী দখলের লড়াই, গরুমারা জাতীয় উদ্যানে প্রাণ গেল গন্ডারের]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement