shono
Advertisement

‘তুঘলকি সিদ্ধান্তে আমজনতার যন্ত্রণা’, ২০০০ টাকার ‘নোটবাতিল’ নিয়ে ফের তোপ মুখ্যমন্ত্রীর

টুইটে ফের ক্ষোভ উগড়ে দিলেন মমতা বন্দ্যোপাধ্যায়।
Posted: 03:56 PM May 20, 2023Updated: 04:05 PM May 20, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: আর মাত্র চার মাস। তারপরই বাজারে আর পাওয়া যাবে না ২০০০ টাকার নোট। শুক্রবার এই সিদ্ধান্তের কথা ঘোষণা করেছে রিজার্ভ ব্যাংক (RBI)। এ নিয়ে বিরোধী শিবির ফের কেন্দ্রের বিরুদ্ধে আক্রমণ শুরু করেছে। ২০০০ টাকার নোট আর ছাপা হবে না, এই খবরের পর মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (CM Mamata Banerjee) শুক্রবার টুইটেই নিজের বক্তব্য জানিয়েছিলেন। শনিবার ফের তিনি টুইটে তোপ দাগলেন মুখ্যমন্ত্রী। এই সিদ্ধান্তকে কেন্দ্রের খামখেয়ালি ও তুঘলকি সিদ্ধান্ত বলে মনে করেন তিনি। আর এতে আমজনতাকে ফের যন্ত্রণায় ফেলা হল বলে মত তাঁর।

Advertisement

মুখ্যমন্ত্রীর টুইটের বাংলা করলে দাঁড়ায় খানিকটা এরকম, আরেকটি খামখেয়ালি ও তুঘলকি সিদ্ধান্ত। নোটবাতিলের নাটক চলছে। ২০০০ টাকার নোট বাতিলে আমজনতা অত্যন্ত সমস্যায় পড়বে। এসব জনবিরোধী এবং একাধিপত্য, স্বৈরাচারী মনোভাবের পরিচয়। মানুষ কখনও ভুলবে না।

[আরও পড়ুন: মাধ্যমিকে রামকৃষ্ণ মিশনের জয়জয়কার, মেধাতালিকায় স্বরাজের পাশে রিফাত-ফাহিমরা]

২০১৬ সালের ৮ নভেম্বর রাতে আচমকা ৫০০, ১০০০ টাকার নোটবাতিলের (Demonitization) ঘোষণায় জনতার মাথায় যে আকাশ ভেঙে পড়েছিল, সে কথা কেউ ভোলেননি। কেন্দ্রের সেই সিদ্ধান্তে উপকার কতটা হয়েছে, তা নিয়ে বিতর্কের অবকাশ আছেই। এবার ৭ বছর পর ফের ২০০০ টাকার নোট বাজার থেকে তুলে নেওয়ার (Withdraw) যে সিদ্ধান্ত নেওয়া হল, তাতে তীব্র আপত্তি জানাচ্ছেন বাংলার মুখ্যমন্ত্রী।

[আরও পড়ুন: ‘আমার সব কিছুই বড় পছন্দ!’ নিকের সঙ্গে বিয়ে নিয়ে মুখ খুললেন প্রিয়াঙ্কা]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement