shono
Advertisement

Breaking News

কপালে চোট নিয়েও টানা জেলা সফরে মুখ্যমন্ত্রী, ঘুরবেন ৮ জেলায়!

উত্তরবঙ্গ ও দক্ষিণবঙ্গ মিলিয়ে তিনি ৫ দিন বাইরে থাকবেন মুখ্যমন্ত্রী।
Posted: 06:28 PM Jan 25, 2024Updated: 06:36 PM Jan 25, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বর্ধমানে (Burdwan) প্রশাসনিক অনুষ্ঠান সেরে ফেরার পথে গাড়ির ঝাঁকুনিতে কপালে চোট পেয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (CM Mamata Banerjee)। আরও বড় বিপদের আশঙ্কা ছিল। মুখ্যমন্ত্রীর কথায় ‘মরেই যেতাম’। এমন দুর্ঘটনা থেকে ফিরেও অবশ্য তিনি যথেষ্ট সক্রিয়। বুধবারের পর বৃহস্পতিবার তিনি ধনধান্যে প্রেক্ষাগৃহে ক্রীড়াবিদদের সম্মাননা অনুষ্ঠানে যোগ দেন তিনি। আর সেখান থেকেই ঘোষণা করলেন আগামী জেলা সফরের কথা। আঘাত নিয়েও আগামী ২৮ তারিখ থেকে টানা ৮টি জেলায় ঘুরবেন মুখ্যমন্ত্রী। প্রত্যেক জায়গায় রয়েছে পরিষেবা প্রদান কর্মসূচি।

Advertisement

২৮ জানুয়ারি কলকাতা থেকে আলিপুরদুয়ারের হাসিমারায় (Hasimara) পৌঁছবেন মুখ্যমন্ত্রী। সেখানে সরকারি পরিষেবা প্রদানের পর তিনি চলে যাবেন কোচবিহারে। ২৯ তারিখ কোচবিহারে অনুষ্ঠান সেরে মুখ্যমন্ত্রী যাবেন শিলিগুড়িতে। উত্তরকন্যা থেকে জলপাইগুড়ি (Jalpaiguri) ও আলিপুরদুয়ার জেলাবাসীর জন্য পাট্টা বিলি করবেন। এর পর সেখান থেকেল রায়গঞ্জ (Raiganj) ও বালুরঘাটে প্রশাসনিক সভা রয়েছে মুখ্যমন্ত্রীর। তার পর মালদহে কর্মসূচি। উত্তরবঙ্গ থেকে এর পর মুখ্যমন্ত্রী আসবেন দক্ষিণবঙ্গে। মালদহ থেকে মুর্শিদাবাদ ও কৃষ্ণনগরে সভা রয়েছে মমতা বন্দ্যোপাধ্যায়ের। শেষ হতে ফেব্রুয়ারির ১ বা ২ তারিখ হবে বলে নিজেই জানান মুখ্যমন্ত্রী।

[আরও পড়ুন: ‘সাসপেন্ড’ র‌্যাগিংয়ে অভিযুক্ত কলকাতা মেডিক্যালের ২ পড়ুয়া, অভিযুক্তদের শোধরাতে কাউন্সেলিংও]

সামনেই লোকসভা ভোট (Lok Sabha Election)। তার আগে প্রত্যেক জেলায় ঘুরে সেখানকার সরকারি পরিষেবার খতিয়ান নেওয়া, পাশাপাশি দলীয় সংগঠনের হালও বুঝে নেওয়া। দুয়ের উদ্দেশেই জেলা সফর করেন মমতা বন্দ্যোপাধ্যায়। এবার লোকসভা ভোটের আগে বিশেষ নজর তাঁর উত্তরবঙ্গে। উনিশের ভোটে এখানে প্রত্যাশিত ফলাফল হয়নি তৃণমূলের (TMC)। বিশেষত চা বলয়। সেখানকার দখল নিয়েছে বিজেপি। সেই খরা কাটাতে এবার উত্তরবঙ্গের সংগঠনের দিকে বাড়তি নজর দিচ্ছেন তৃণমূল সুপ্রিমো নিজে। আর সেই কারণেই টানা ৮ দিনের জেলা সফরের অধিকাংশই তিনি থাকবেন উত্তরবঙ্গে।

[আরও পড়ুন: ১৩ লক্ষ নতুন লক্ষ্মীর ভাণ্ডার, ৯ লক্ষ বার্ধক্য ভাতা, পূর্ব বর্ধমানে বিরাট ঘোষণা মুখ্যমন্ত্রীর]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement