shono
Advertisement

পার্থ চট্টোপাধ্যায়ের বিধায়ক পদ খারিজের দাবি, লিফলেট নিয়ে বাড়ি বাড়ি যাচ্ছে সিপিএম

একমাস ধরে এই কর্মসূচি করবে কলকাতা জেলা সিপিএম।
Posted: 05:13 PM Mar 19, 2023Updated: 05:17 PM Mar 19, 2023

রূপায়ণ গঙ্গোপাধ্যায়: শিক্ষক নিয়োগ দুর্নীতি কাণ্ডে গ্রেপ্তার হওয়ার পর তাঁকে ছেঁটে ফেলেছিল দল। খুইয়েছিলেন মন্ত্রিত্ব। কিন্তু এবার পার্থ চট্টোপাধ্যায়ের (Partha Chatterjee) বিধায়ক পদ খারিজ করতে চেয়ে বড়সড় আন্দোলনে নামল সিপিএম (CPM) নেতৃত্ব। বেহালা জুড়ে শনিবার থেকে সেই প্রচার শুরু হল। ‘চোর তাড়াও বেহালা বাঁচাও’ লিফলেট বিলি করা হচ্ছে বাড়ি বাড়ি। আগামী ১ মাস ধরে চলবে সিপিএমের এই কর্মসূচি। শনিবার এই লিফলেট বিলি কর্মসূচিতে ছিলেন কলকাতা জেলা সিপিএম সম্পাদক কল্লোল মজুমদার, সিপিএম নেতা কৌস্তভ চট্টোপাধ্যায়-সহ বেশ কয়েকজন। রবিবারও চলল এই কর্মসূচি।

Advertisement

বেহালা পশ্চিম (Behala Paschim) কেন্দ্রের বিধায়ক পার্থ চট্টোপাধ্যায়। এই কেন্দ্র থেকে তিনি একাধিকবার জিতেছেন। বর্তমানে শিক্ষক নিয়োগ দুর্নীতিতে তিনি জেলবন্দি। ফলে আপাতত বিধায়কশূন্য বেহালা পশ্চিম। কারণ, সেখানে বিধায়কের (MLA) তরফে কাজগুলি সব বন্ধই রয়েছে। অন্তত বিরোধীদের অভিযোগ তেমনই। আর এই অভিযোগকে সামনে রেখেই এবার প্রচারে নামল জেলা সিপিএম। তাদের দাবি, বিধায়ক পদ ছাড়ুন পার্থ চট্টোপাধ্যায়। এই মর্মে একটি লিফলেটও তৈরি হয়েছে লাল পার্টির তরফে।

[আরও পড়ুন: ‘বাংলা ভাষা বিলুপ্তপ্রায়’, ইংরাজি মাধ্যম স্কুলে ছাঁটাইয়ের চিঠি শিক্ষিকাকে, তুঙ্গে বিতর্ক]

সেই লিফলেটে লেখা – চাকরিচোর, ঘুষখোর, হাজতবাসী অপদার্থ বিধায়ক পার্থ চ্যাটার্জীর অপসারণ চাই। এর নিচে অনেক যুক্তি লেখা। বেহালাবাসীর বঞ্চনা নিয়ে সিপিএম উদ্বেগ প্রকাশ করেছে সেই লিফলেটে। এটি বেহালা পশ্চিম কেন্দ্রের অন্তর্গত বাড়িগুলিতে বিলি করা হবে বলে জানিয়েছে কলকাতা জেলা সিপিএম নেতৃত্ব। আগামী একমাস ধরে চলবে এই কর্মসূচি। রবিবার দেখা গেল, দলের লাল ঝান্ডা নিয়ে বেহালার রাস্তায় নেমেছেন সিপিএম কর্মীরা। পথচলতি মানুষজনের হাতে লিফলেট (Leafleat) ধরিয়ে তাঁদের বোঝানো হচ্ছে। পার্থ চট্টোপাধ্যায়ের বিধায়ক পদ খারিজ করার দাবিতে জনমত তৈরির চেষ্টা করছেন তাঁরা। সিপিএমের এই কর্মসূচিকে অবশ্য তেমন গুরুত্ব দিতে নারাজ রাজ্যের শাসকদল।

[আরও পড়ুন: ডিএ বিতর্কের মধ্যেই সরকারি দপ্তরে বায়োমেট্রিক হাজিরা চালুর নির্দেশ মুখ্যমন্ত্রীর]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement