shono
Advertisement

Dilip Ghosh: শুভেন্দুর সাসপেনশনের প্রতিবাদে মুখ্যমন্ত্রীকে ‘বয়কট’ বিজেপির, উলটো সুর দিলীপের

শুভেন্দুর অনুপস্থিতিতে বিধানসভায় তাঁর ঘরেই বসেছিলেন দিলীপ।
Posted: 05:00 PM Dec 01, 2023Updated: 08:42 PM Dec 01, 2023

রূপায়ণ গঙ্গোপাধ্যায়: ফের বঙ্গ বিজেপিতে (Bengal BJP) দ্বন্দ্বের সুর। বলা ভালো, শুভেন্দু-দিলীপ মতানৈক্য আরও একবার প্রকাশ্যে। বিধানসভা অধিবেশন ঘিরে তৃণমূল-বিজেপি তরজায় তপ্ত পরিস্থিতি। অশালীন আচরণের অভিযোগে গোটা শীতকালীন অধিবেশন থেকে সাসপেন্ডেড বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী (Suvendu Adhikari)। তার পালটায় এবার মুখ্যমন্ত্রীকে বয়কটের সিদ্ধান্ত নিয়েছে বিজেপি। কিন্তু দলের এই সিদ্ধান্তের সঙ্গে একমত নন বিজেপি সাংসদ তথা প্রাক্তন রাজ্য সভাপতি দিলীপ ঘোষ (Dilip Ghosh)। তিনি এ বিষয়ে স্পষ্টতই দ্বিমত পোষণ করে জানান, বয়কট রাজনীতি, কালচার বন্ধ হওয়া উচিত।

Advertisement

শুক্রবার বিধানসভায় (WB Assembly) এসেছিলেন দিলীপ ঘোষ। দলের বিধায়কদের সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করেন। শুভেন্দু অধিকারী এদিন বিধানসভায় আম্বেদকর মূর্তিতে গঙ্গাজল দিয়ে শুদ্ধিকরণের কর্মসূচি সারেন। তার পর কিছুক্ষণ নিজের ঘরে বসে সংক্ষিপ্ত সাংবাদিক বৈঠকের পর বেরিয়ে যান। প্রায় ৪০ মিনিট তিনি ছিলেন বিধানসভায়। এর প্রায় আধঘণ্টা পর সেখানে আসেন দিলীপ ঘোষ। শুভেন্দুর অনুপস্থিতিতে তাঁরই ঘরে তাঁর পাশের চেয়ারটিতে বসেন দিলীপ। সেই ঘরে তাঁকে উত্তরীয়, ফুল নিয়ে স্বাগত জানানো বিজেপি পরিষদীয় দলনেতা মনোজ টিগ্গা। কফি খাওয়ানো হয় দিলীপকে।

[আরও পড়ুন: কথা শুনছে না প্রাথমিক শিক্ষা পর্ষদ! কোপে সভাপতি, ৪ ঘণ্টা ডেডলাইন বিচারপতি গঙ্গোপাধ্যায়ের]

সেখান থেকে বেরিয়ে সাংবাদিকদের মুখোমুখি হন দিলীপ ঘোষ। মুখ্যমন্ত্রীকে বিজেপির বয়কট নিয়ে প্রশ্ন করা হলে তিনি সাফ জানান, ”এই বয়কটের রাজনীতি, কালচার বদল হওয়া দরকার। এভাবে বিধানসভার গরিমা কমে যাচ্ছে। আমাকেও তো বয়কট করা হয়েছিল। রাস্তায়-ঘাটে আমাকে কালো পতাকা দেখানো হয়, বিক্ষোভ দেখানো হয়। পশ্চিমবঙ্গের কালচার শুধু বয়কটের রাজনীতি। এটা বদল হওয়ার দরকার। বিজেপি ক্ষমতায় এলে আশা করি, এর বদল হবে।”

[আরও পড়ুন: মার্কশিটে ডিভিশন, পার্সেন্টেজের উল্লেখ নয়, ঐতিহাসিক সিদ্ধান্ত CBSE’র]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement