Advertisement

RAW অফিসার পরিচয় দিয়ে রাজ্যপালকে চিঠি! পুলিশের জালে ‘প্রতারক’চিকিৎসক

03:41 PM Dec 31, 2021 |

অর্ণব আইচ: নিজেকে RAW অফিসার পরিচয় দিয়ে রাজ্যপাল জগদীপ ধনকড় (Jagdeep Dhankhar) ও কেন্দ্রীয় নির্বাচন কমিশনকে একাধিক চিঠি। পুলিশের জালে অভিযুক্ত। বৃহস্পতিবার কলকাতা থেকে গ্রেপ্তার করা হয়েছে তাঁকে।

Advertisement

জানা গিয়েছে, ধৃত যুবকের নাম মণিময় মণ্ডল। তিনি পেশায় চিকিৎসক। তবে গত কয়েক বছর ধরে নিজেকে RAW-এর আইপিএস অফিসার বলেই পরিচয় দিতেন সকলের কাছে। ভুয়ো পরিচয় দিয়ে একাধিক প্রভাবশালী ব্যক্তির সঙ্গে যোগাযোগ স্থাপনও করেছিলেন মণিময়। বেশ কিছুদিন ধরে রাজ্যপাল জগদীপ ধনকড় ও কেন্দ্রীয় নির্বাচন কমিশনকে চিঠি লেখেন ওই ব্যক্তি। সেই ঘটনার পরিপ্রেক্ষিতে খোঁজ শুরু হয় মণিময়ের। দীর্ঘদিন গা ঢাকা দিতে সক্ষম হলেও অবশেষে রবীন্দ্র সরোবরে বাড়ি থেকে পুলিশে জালে ধরা পড়ল অভিযুক্ত।

googletag.cmd.push(function() { googletag.display('div-gpt-ad-1630720090-3');});

[আরও পড়ুন: Corona Vaccine: হতে পারে প্যানিক অ্যাটাক, পড়ুয়াদের টিকাদানের সময় স্কুলে রাখতে হবে মনোবিদ]

পুলিশ সূত্রে খবর, চলতি বছর মার্চে এই বিষয়টি জানিয়ে হেয়ার স্ট্রিট থানায় অভিযোগ করেছিলেন জগদীপ ধনকড়। তারপরই তদন্তে নামে লালবাজার। গোপন সূত্রের মারফত মণিময়ের হদিশ পায় তদন্তকারীরা। এরপর বৃহস্পতিবার রবীন্দ্র সরোবরে মণিময়ের বাড়িতে হানা দেয় পুলিশ। সেখান থেকেই তাঁকে গ্রেপ্তার করা হয়েছ।

Advertising
Advertising

পুলিশের তরফে জানানো হয়েছে, ধৃতের বিরুদ্ধে একাধিক ধারায় মামলা দায়ের করা হয়েছে। আজ অর্থাৎ শুক্রবারই তাঁকে তোলা হবে আদালতে। কী কারণে ভুয়ো পরিচয়ে চিঠি পত্র পাঠাতেন তিনি, তা জানার চেষ্টা করা হচ্ছে। ঘটনার নেপথ্যে অন্য কোনও রহস্য আছে কি না, তা জানার চেষ্টা করা হচ্ছে।

[আরও পড়ুন: WB Civic Polls: বিধাননগর পুরভোটে তৃণমূলের প্রার্থী সব্যসাচী দত্ত ও কৃষ্ণা চক্রবর্তী, আর কারা পেলেন টিকিট?]

Advertisement
Next