shono
Advertisement

Breaking News

Club

খাস কলকাতার অভিজাত ক্লাবে যৌন হেনস্তার অভিযোগ, থানায় FIR মহিলা কর্মীর

অভিযোগের ভিত্তিতে তদন্তে নেমেছে শেক্সপিয়র সরণি থানার পুলিশ। ঘটনায় মুখে কুলুপ ক্লাব কর্তৃপক্ষের।
Published By: Sucheta SenguptaPosted: 02:29 PM Jun 25, 2024Updated: 02:45 PM Jun 25, 2024

অর্ণব আইচ: অভিজাত ক্লাবের কর্তার বিরুদ্ধে যৌন হেনস্তার অভিযোগ মহিলা কর্মীর। এনিয়ে শেক্সপিয়র সরণি থানায় অভিযোগ (FIR) দায়ের করেছেন ওই কর্মী। তাতে বিস্তারিত আকারে সমস্ত বিষয়টি জানিয়েছেন তিনি। তদন্তে নেমেছে পুলিশ। এনিয়ে অবশ্য ক্লাব কর্তৃপক্ষের মুখে কুলুপ। দক্ষিণ কলকাতার অভিজাত ক্লাবের এই ঘটনায় যথেষ্ট আলোচনা শুরু হয়েছে। এখনও কেউ গ্রেপ্তার হয়নি বলেই খবর।

Advertisement

শেক্সপিয়ার থানায় দায়ের করা অভিযোগপত্রে তিনি উল্লেখ করেছেন, তাঁর শাশুড়ি দক্ষিণ কলকাতার (South Calcutta) উড স্ট্রিটের ওই অভিজাত ক্লাবের কর্মী ছিলেন। তাঁর মৃত্যুর পর অভিযোগকারিণী সেই চাকরি পান। নিয়োগপত্র পেয়ে ২০২২ সাল থেকে তিনি ওই ক্লাবের একটি বিভাগের ইনচার্জ (In-charge) হিসেবে কাজ শুরু করেন। ২০২৩ সালে তিনি স্থায়ী কর্মী হন। তার পর থেকেই সমস্যা শুরু হয় বলে অভিযোগ তাঁর। ওই ক্লাবের (Club)হাউস মেনটেন্যান্স কমিটি ও স্টাফ কমিটির দায়িত্বে আসা জনৈক ব্যক্তির বিরুদ্ধেই তাঁর মূল অভিযোগ। ওই ব্যক্তি তাঁকে বার বার উত্যক্ত করতেন। কখনও কখনও অশালীন ভাষায় গালিগালাজও চলত। মহিলা কাজ করেন না বলেও ওই পদাধিকারী অপমান করেছেন। তাঁকে অন্য বিভাগে স্থানান্তরও করা হয়েছে।

[আরও পড়ুন: বিহারের ট্রেনে আক্রান্ত বাঙালি পর্যটকরা, লাঠি-উইকেটের ঘায়ে ফাটল মাথা!]

তবে চলতি বছরের ফেব্রুয়ারি থেকে 'অত্যাচার' চরমে ওঠে বলে অভিযোগ। তাঁকে ডেকে পাঠান ওই পদাধিকারী। অভিযোগ, ক্লাবের এক নির্মীয়মাণ অংশে বসে তিনি মদ্যপান (Drink) করছিলেন। মহিলা যাওয়ার পর অশালীনভাবে তাঁকে স্পর্শ করেন ওই ব্যক্তি। তিনি বিপদ বুঝে সেখান থেকে পালিয়ে যান। কিন্তু পরবর্তী সময়ে একাধিকবার আপত্তিকরভাবে মহিলা কর্মীর গায়ে হাত দিয়েছেন বলে অভিযোগ। ক্লাব কর্তৃপক্ষকে এ বিষয়ে জানিয়েও সুরাহা মেলেনি। পদাধিকারীর ওই আচরণ চলতে থাকে। শেষমেশ উপয়ান্তর না দেখে সোজা পুলিশে অভিযোগ জানিয়েছেন মহিলা কর্মী। গত সপ্তাহেই ওই ব্যক্তির বিরুদ্ধে যৌন হেনস্তার (Physical harrassment)অভিযোগ দায়ের করা হয়েছে বলে জানিয়েছেন মহিলার আইনজীবী। তবে এনিয়ে ক্লাবের তরফে একটি মন্তব্যও করা হয়নি।

[আরও পড়ুন: বিশ্বকাপে ইতিহাস আফগানিস্তানের, রুদ্ধশ্বাস ম্যাচে বাংলাদেশকে হারিয়ে সেমিতে রশিদ খানরা]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • দক্ষিণ কলকাতার অভিজাত ক্লাবে যৌন হেনস্তার অভিযোগ।
  • মহিলা কর্মীর অভিযোগের ভিত্তিতে তদন্তে নেমেছে শেক্সপিয়র সরণি থানার পুলিশ।
Advertisement