shono
Advertisement

ডগ ক্রেশের নামে জালিয়াতি, টাকা নিয়েও দেওয়া হয়নি খাবার! পুলিশের দ্বারস্থ সারমেয় মালিক

ঘটনার তদন্ত শুরু করেছে পুলিশ।
Posted: 01:36 PM Feb 12, 2023Updated: 01:36 PM Feb 12, 2023

অভিরূপ দাস: দেখানো হচ্ছে এক। রাখা হচ্ছে অন‌্যত্র। পোষ‌্যকে খাবার কিনে দেওয়ার নাম করে টাকা নেওয়া হচ্ছে। কিন্তু আদৌ কিছুই দেওয়া হচ্ছে না অবলা জীবদের, অভিযোগ এমনই গুরুতর। সারমেয়র ক্রেশের (Dog Creche) নামে জালিয়াতি শুরু করেছে শহরের একাধিক সংস্থা। এমনই এক সংস্থার বিরুদ্ধে অভিযোগ দায়ের হয়েছে পাটুলি থানায়। সংস্থার নাম ‘বেটা রকি ডগ ক্রেশ’।

Advertisement

বাঘাযতীনের এই সংস্থার বিরুদ্ধে অভিযোগ দায়ের করেছেন কুশল হাজরা। অতি সম্প্রতি সস্ত্রীক দার্জিলিং ঘুরতে গিয়েছিলেন কুশল। বাড়ির পোষ‌্যকে রাখার জন‌্য ক্রেশ খুঁজছিলেন। সেইসময় খোঁজ পান বাঘাযতীনের এক সংস্থার। গণ্ডগোল শুরু প্রথম দিন থেকেই। ‘‘ক্রেসে এসে পোষ‌্যকে দিয়ে যাচ্ছি,’’ কুকুরের মালিকের এমন প্রস্তাব ফিরিয়ে দিয়েছিল ওই ক্রেশ কর্তৃপক্ষ। তাঁদের দাবি, তারা গাড়ি করে নিয়ে যাবে সারমেয়। তাতে সন্দেহ করেননি কুশল। বাড়িতে গিয়ে ল‌্যাব্রাডরটিকে গাড়িতে করে নিয়ে চলে যায় ওই সংস্থা। চুক্তি অনুযায়ী ৯ ফেব্রুয়ারি দার্জিলিং থেকে ফেরার কথা ছিল কুশলের। সেইদিন দুপুরেই তাঁকে পোষ‌্য ল‌্যাব্রাডরটিকে ফেরত দেওয়ার কথা।

[আরও পড়ুন: নিচুতলায় রাম-বাম জোটে সায়! পঞ্চায়েতে সব আসনে প্রার্থী দেওয়া সম্ভব নয়, নাড্ডাকে জানাল বঙ্গ BJP]

কুশলের স্ত্রী দেবোপমার অভিযোগ, ‘‘দার্জিলিংয়ে থাকতেই একাধিকবার ওই ক্রেশে ফোন করা হয়। আমাদের কুকুর কেমন আছে জানতে। কিন্তু অধিকাংশ সময়ই সুইচ অফ থাকতে মোবাইল।’’ কুকুর ফেরত নিতে গিয়ে সমস‌্যা জটিল হয়। ফোনেই পাওয়া যাচ্ছিল না সংস্থার কাউকে। পোষ‌্যর চিন্তায় শেষমেশ সংস্থার ঠিকানায় পৌঁছে যান কুশল এবং তাঁর স্ত্রী। সেখানে গিয়ে মাথায় হাত। আদৌ ওই ঠিকানায় কোনও পোষ‌্যর ক্রেশ নেই। স্রেফ একটা নির্মিয়মান বিল্ডিং। শেষমেশ টানা দু’ঘন্টা এলাকায় চক্কর কাটতে থাকেন কুশল এবং তাঁর স্ত্রী। অনেক পরে সংস্থা থেকে ফোন করে এসে ফেরত দিয়ে যাওয়া কুকুরটিকে।

কিন্তু কোথায় তাদের ক্রেশ? সে বিষয়ে কিছুই জানাতে নারাজ ক্রেশ মালিকরা। দেবোপমার অভিযোগ, দেখেই বুঝতে পারছি পোষ‌্যকে ওরা ঠিকমতো খেতে দেয়নি। অত‌্যন্ত রুগ্ন হয়ে গিয়েছে। অথচ দিনের পর দিন খাবার কিনে দেওয়ার নাম করে টাকা নিয়েছে। ঘটনায় পাটুলি থানায় অভিযোগ দায়ের করেছেন কুশল এবং দেবোপমা। কুশল বলেন, “অভিযোগ তুলে নেওয়ার জন‌্য ফোন করে হুমকি দেওয়া হচ্ছে। কিন্তু আমরা পিছিয়ে আসব না।”

[আরও পড়ুন: সম্পর্কের টানাপোড়েনে খুন নাকি আত্মহত্যা? রাজারহাটে বার ডান্সারের মৃত্যুর কারণ ঘিরে ধোঁয়াশা]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement