shono
Advertisement
Nabanna

ভোটের পর প্রথম বৈঠকে রাজ্য মন্ত্রিসভা, দিনক্ষণ জানিয়ে বিজ্ঞপ্তি দিল নবান্ন

বিজ্ঞপ্তি দিয়ে বৈঠকের কথা জানিয়েছেন মুখ্যসচিব। সমস্ত দপ্তরের মন্ত্রী, প্রতিমন্ত্রী, সচিব, আধিকারিক, ইঞ্জিনিয়ার, পুলিশ আধিকারিকদের বৈঠকে যোগ দেওয়ার কথা জানানো হয়েছে।
Published By: Sucheta SenguptaPosted: 02:34 PM Jun 23, 2024Updated: 08:16 PM Jun 23, 2024

নব্যেন্দু হাজরা: লোকসভা ভোটপর্ব মিটেছে সপ্তাহ তিনেক হতে চলল। আদর্শ আচরণবিধি লাগু থাকায় এতদিন কোনও গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত গ্রহণ বা বাস্তবায়নের কাজ করা যায়নি। তবে তার মেয়াদ শেষ হতেই রাজ্যের বিভিন্ন ইস্যু নিয়ে বৈঠকে বসতে চলেছে রাজ্য মন্ত্রিসভা। আগামী সপ্তাহে নবান্নে (Nabanna) হবে বৈঠক। সেই মর্মে বিজ্ঞপ্তি জারি করেছেন মুখ্যসচিব ভগবতী প্রসাদ গোপালিকা। জানানো হয়েছে, ২৬ জুন দুপুর তিনটেয় সমস্ত দপ্তরের মন্ত্রী, প্রতিমন্ত্রীদের নিয়ে বৈঠকে বসবেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। থাকবেন সমস্ত দপ্তরের সচিব ও আধিকারিকরাও। সকলকে বৈঠকে যোগ দেওয়ার জন্য নোটিস পাঠানো হয়েছে।

Advertisement

মুখ্যসচিব (Chief secretary) বিপি গোপালিকার বিজ্ঞপ্তি অনুযায়ী, আগামী বুধবার অর্থাৎ ২৬ জুন দুপুর তিনটে নাগাদ নবান্নের ১৪ তলায় মন্ত্রী পরিষদের ঘরে বৈঠক হবে। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের (CM Mamata Banerjee)নেতৃত্বে সেই বৈঠক হবে। গত ২০ জুন বিজ্ঞপ্তি দিয়ে একথা জানানো হয়েছে। এটি হবে রাজ্য মন্ত্রিসভার ৫৬ তম বৈঠক। লোকসভা ভোট (Lok Sabha Election 2024) মিটে যাওয়ার পর এই বৈঠক থেকে রাজ্যের বিভিন্ন অসমাপ্ত কর্মসূচি নিয়ে আলোচনা হতে পারে। এছাড়া নতুন কোনও প্রকল্প বা সিদ্ধান্ত গৃহীত হতে পারে মন্ত্রিসভার বৈঠকে।

[আরও পড়ুন: সহকর্মীর সঙ্গে বিবাহ-বহির্ভূত সম্পর্কের শাস্তি! উত্তরপ্রদেশের ডিএসপিকে বসানো হল কনস্টেবল পদে]

তবে রাজ্য মন্ত্রিসভার এই বৈঠকের আগে সোমবার নবান্নে আরও একটি জরুরি বৈঠকে বসছেন মুখ্যমন্ত্রী। রাজ্যের বিভিন্ন পুরসভার চেয়ারম্যান, সচিব ও অন্যান্য আধিকারিকদের নিয়ে পর্যালোচনা বৈঠক হবে। পুরসভাগুলির উন্নয়নমূলক কাজের খতিয়ান নেবেন মুখ্যমন্ত্রী। কলকাতা পুরসভার মেয়র এবং রাজ্যের পুরমন্ত্রী হিসেবে ফিরহাদ হাকিমও থাকবেন সোমবারের বৈঠকে। কোন পুরসভায় কাজের কী খামতি, কোথায় কী প্রয়োজন - এসব নিয়ে আলোচনা হতে পারে। তবে এই বৈঠকে ডাক পেয়েছে শুধু তৃণমূল পরিচালিত পুর কর্তৃপক্ষ। 

[আরও পড়ুন: অধীরের পর সভাপতি কে? দৌড়ে বহু মুখ, জমজমাট প্রদেশ কংগ্রেস রাজনীতি]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • লোকসভা ভোটের পর আগামী সপ্তাহে রাজ্য মন্ত্রিসভার প্রথম বৈঠক।
  • বুধবার দুপুর ৩টেয় নবান্নে বৈঠক, বিজ্ঞপ্তি জারি মুখ্যসচিবের।
Advertisement