shono
Advertisement

Buddhadeb Bhattacharjee: ‘আমাকে কবে ছাড়বেন?’, শারীরিক অবস্থার উন্নতি হতেই উঠে বসে প্রশ্ন বুদ্ধদেব ভট্টাচার্যর

চিকিৎসক এসে তাঁকে মাস্ক পরতে বলেন।
Posted: 12:33 PM Aug 02, 2023Updated: 01:39 PM Aug 02, 2023

ক্ষীরোদ ভট্টাচার্য: ধীরে ধীরে শারীরিক অবস্থার উন্নতি হচ্ছে বুদ্ধদেব ভট্টাচার্যর। অল্প অল্প কথাও বলছেন প্রাক্তন মুখ্যমন্ত্রী। এমনকী নিজের বেডে উঠে বসে চিকিৎসকদের দেখলেই জানতে চাইছেন কবে তিনি হাসপাতাল থেকে ছুটি পাবেন!

Advertisement

গত শনিবার শ্বাসকষ্ট নিয়ে আলিপুরের এক বেসকরকারি হাসপাতালে ভরতি হন বাংলার প্রাক্তন মুখ্যমন্ত্রী (Buddhadeb Bhattacharjee)। তারপর থেকেই মেডিক্যাল বোর্ড গঠন করে চিকিৎসা চলছে তাঁর। বর্তমানে অনেকটাই উন্নতি ঘটেছে তাঁর শারীরিক অবস্থার। সূত্রের খবর, বুধবার সকালে তাঁর দীর্ঘদিনের সহকারী, কার্যত পরিবারের একজন হয়ে ওঠা মানুষটির সঙ্গে কথাবার্তা বলেছেন। গল্প করেছেন। চোখে ভাল দেখতে পান না। তাই তাঁকে খবরের কাগজ পড়ে শোনাতেও বলেছেন। ডা. কৌশিক চক্রবর্তী এসে তাঁকে মাস্ক পরতে বলেন। চিকিৎসকের পরামর্শ মতো সঙ্গে সঙ্গে মাস্ক পরে নিলেও আর হাসপাতালে থাকতে রাজি নন বুদ্ধবাবু। বারবার জানতে চাইছেন, কবে বাড়ি যেতে পারবেন। দাবি করছেন, বাড়ি ফিরলেই তিনি সুস্থ হয়ে উঠবেন।

[আরও পড়ুন: ১৪ অক্টোবর বিশ্বকাপে ভারতের বিরুদ্ধে খেলতে আপত্তি নেই, জটিলতা কাটিয়ে জানাল পাকিস্তান]

বুদ্ধদেব ভট্টাচার্যের রক্তের মধ্যে ‘কেল’ অ্যান্টিজেন পাওয়া গিয়েছে। যার জন্য রক্তাপ্লতার সমস্যা রয়েছে তাঁর। রক্ত দেওয়া হলেও রক্ত কমে যায়। তাই গতকালই এক ইউনিট রক্ত দেওয়ার সিদ্ধান্ত নেওয়া হয়েছিল। কিন্তু শেষমেশ গতকাল রক্ত দেওয়া হয়নি। আজ সেই প্রক্রিয়া হতে পারে বলে খবর। যার জন্য মেডিক্যাল কলেজ থেকে দুই হেমাটলিস্ট আসতে পারেন।

এদিনও বুদ্ধবাবুকে রাইস টিউব দিয়ে খাওয়ানো হয়। এখনও সরসারি খেতে না পারলেও স্বস্তির বিষয় হল তিনি উঠে বসে কথাবার্তা বলছেন। যদিও তাঁকে কবে ছাড়া হবে, সে বিষয়ে এখনই নিশ্চিত করে কিছু বলছেন না চিকিৎসরা।

[আরও পড়ুন: কোটি টাকার গাড়িতে বসে লাইসেন্স পাওয়ার পরীক্ষা! মাধবনের ছেলের ভিডিও নিয়ে হইচই]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement