shono
Advertisement

জয়েন্ট পাশ না করেও ‘কোটা’য় ডাক্তারি! বাম আমলের তালিকা চাইলেন কুণাল

কোটায় ডাক্তারি নিয়ে জ্যোতি বসুকে বিঁধেছেন উদয়ন গুহও।
Posted: 12:56 PM Apr 02, 2023Updated: 01:26 PM Apr 02, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বাম জমানায় চিরকুটে চাকরির অভিযোগে উত্তাল রাজ্য়। একের পর এক ‘সুপারিশে চাকরি’র তালিকা প্রকাশ করছে তৃণমূল। বামেদের বিবৃতি দাবি করছে তারা। এবার সেই তালিকায় জুড়ল মুখ্যমন্ত্রীর কোটায় ডাক্তারি পড়ে চিকিৎসক হওয়ার অভিযোগ। কারা এই সুযোগ পেয়েছে, তাই তালিকা প্রকাশের দাবি জানালেন তৃণমূলের রাজ্য সাধারণ সম্পাদক কুণাল ঘোষ (Kunal Ghosh)।

Advertisement

রবিবার সকালে ফের টুইট করেন কুণাল ঘোষ। তাঁর অভিযোগ, বামফ্রন্ট জমানায় ডাক্তারি পড়তে মুখ্যমন্ত্রীর কোটা ছিল। অধিকাংশ ক্ষেত্রে জয়েন্টে সুয়োগ না পেয়ে কোটায় ডাক্তারি পড়তে ঢোকার অভিযোগ উঠত কেন? তৃণমূল মুখপাত্রের প্রশ্ন, “বাম জমানায় মুখ্যমন্ত্রীর কোটায় ক’জন এবং কারা ডাক্তারি পড়েছিলেন?” এই কোটায় ডাক্তার হওয়া সকলের নামের তালিকা প্রকাশ করার দাবি করেছে সিপিএম। উল্লেখ্য, মুখ্যমন্ত্রীর এই কোটা ২০১১-র পর তুলে দেন মমতা বন্দ্যোপাধ্যায়। যদিও এপ্রসঙ্গে বামেদের কোনও প্রতিক্রিয়া এখনও মেলেনি।

 

[আরও পড়ুন: পয়েন্ট ব্ল্যাঙ্ক রেঞ্জ থেকে পরপর সাতটি গুলি, শক্তিগড়ে খুন বিজেপি ঘনিষ্ঠ কয়লা মাফিয়া]

এদিকে প্রাক্তন বাম নেতা তথা বর্তমান তৃণমূল বিধায়ক উদয়ন গুহও কোটায় ডাক্তারি পড়া ইস্যুতে সরব হয়েছেন। তাঁর কথায়, জ্যোতি বসুর কোটায় সুযোগ পেয়ে ডাক্তার হয়েছে এক বাম নেতার ছেলে। এর আগে ‘চিরকুটে চাকরি’ নিয়েও সরব হয়েছিলেন তিনি। 

প্রসঙ্গত, নিয়োগ দুর্নীতি ইস্যুতে তোলপাড় রাজ্য। একদল সরব হয়েছে, টাকার বিনিময়ে বিক্রি হয়েছে চাকরি। তো আরেক দল বলছে, চিরকুটের মাধ্যমে চাকরি পেয়েছে বাম ঘনিষ্ঠরা। ইতিমধ্যে ইমেল করে বাম আমলে নিয়োগ দুর্নীতির অভিযোগ জানাতে বলেছে তৃণমূলের আইটি সেল। গত কয়েকদিন ধরে চিরকুটে চাকরি পাওয়া বামনেতার পরিজনদের নামের তালিকা প্রকাশ করে লাল শিবিরকে নিশানা করেছেন দেবাংশুরা। সেই তালিকায় এবার জুড়ে গেল কোটায় ডাক্তারি পড়ায় সুযোগ পাওয়াদের তালিকাও।

[আরও পড়ুন: আর ‘রাজনীতি’ নয়, ‘মোদি’ মন্তব্যে শাস্তি বাতিলের দাবিতে আবেদন রাহুলের]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement