shono
Advertisement

বুদ্ধদেব ভট্টাচার্যের কৃত্রিম অক্সিজেনের চাহিদা কমেছে সামান্য, রয়েছে শুকনো কাশি, জানাল হাসপাতাল

কথা বলেছেন প্রাক্তন মুখ্যমন্ত্রী।
Posted: 10:00 PM May 28, 2021Updated: 10:22 PM May 28, 2021

বুদ্ধদেব সেনগুপ্ত: সামান্য কমল প্রাক্তন মুখ্যমন্ত্রী বুদ্ধদেব ভট্টাচার্যের (Buddhadeb Bhattacharjee) শরীরে অক্সিজেনের চাহিদা। মিনিটে ৩ লিটার অক্সিজেন দেওয়া হচ্ছে তাঁকে। তরল খাবারও খেয়েছেন,  মেডিক্যাল বুলেটিনে জানাল হাসপাতাল। 

Advertisement

চিকিৎসকরা জানিয়েছেন, প্রাক্তন মুখ্যমন্ত্রী বুদ্ধদেব ভট্টাচার্যের শরীরে অক্সিজেনের মাত্রা ৯২ শতাংশ। প্রতি মিনিটে তিন লিটার করে অক্সিজেন দিতে হচ্ছে তাঁকে। গতকাল রাতেও মিনিটে চার লিটার অক্সিজেন দিতে হয়েছে। বর্তমানে রক্তচাপ নিয়ন্ত্রণে। তাঁর হৃদস্পন্দন প্রতি মিনিটে ৬২। তবে শুকনো কাশি রয়েছে। প্রস্রাবও স্বাভাবিক। এদিনও সামান্য কথা বললেই হাঁপিয়ে যাচ্ছেন তিনি। জানা গিয়েছে, শুক্রবারও বেশ কয়েকটি ইনজেকশন দেওয়া হয়েছে তাঁকে। তার মধ্যে রয়েছে, Clexane, Solumedrol ও রেমডেসিভির। সব মিলিয়ে বুদ্ধদেব ভট্টাচার্যর শারীরিক অবস্থার সামান্য উন্নতি হয়েছে। 

[আরও পড়ুন: প্রযোজক, বাড়ির দালালের পর CBI সেজে তোলাবাজির ঘটনায় গ্রেপ্তার কলকাতার সিভিক ভলান্টিয়ার]

উল্লেখ্য, গত ১৮ মে করোনায় (Corona Virus) আক্রান্ত হন সস্ত্রীক বুদ্ধদেব ভট্টাচার্য। বর্ষীয়ান নেতার সিওপিডি-র সমস্যাও রয়েছে। তবে বরাবরই হাসপাতালে ভরতির ক্ষেত্রে অনীহা তাঁর। তাই স্ত্রী মীরা ভট্টাচার্যকে (Mira Bhattacharya) হাসপাতালে ভরতি করা হলেও বাড়িতেই চিকিৎসা চলছিল রাজ্যের প্রাক্তন মুখ্যমন্ত্রীর। সোমবারই বাড়ি ফেরেন মীরাদেবী। মঙ্গলবার অর্থাৎ ২৫ মে শারীরিক অবস্থার অবনতি হয় বুদ্ধদেব ভট্টাচার্যের। অক্সিজেনের মাত্রা ৮০-র কাছাকাছি চলে যায় তাঁর। দুর্যোগের মধ্যে আর বাড়িতে রেখে তাঁর চিকিৎসার ঝুঁকি নেননি চিকিৎসকরা। তাই হাসপাতালে ভরতি করে তাঁর চিকিৎসা করার সিদ্ধান্ত নেওয়া হয়। সেই মতো হাসপাতালে ভরতি করা হয় রাজ্যের প্রাক্তন মুখ্যমন্ত্রীকে। 

[আরও পড়ুন: অ্যালোপ্যাথি নিয়ে মন্তব্যের জের, এবার রামদেবের বিরদ্ধে কলকাতায় দায়ের FIR]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement