shono
Advertisement

‘ওরা মনে হয় কালীঘাটে পুজো দিয়েছে’, এজলাস থেকে প্রাথমিকের মামলা সরায় বিস্ফোরক বিচারপতি গঙ্গোপাধ্যায়

প্রাথমিকে নিয়োগ সংক্রান্ত সমস্ত মামলা মঙ্গলবার বিচারপতি গঙ্গোপাধ্যায়ের এজলাস থেকে সরিয়ে দেওয়া হয়।
Posted: 05:07 PM Feb 02, 2024Updated: 05:10 PM Feb 02, 2024

গোবিন্দ রায়: সদ্যই প্রাথমিকে শিক্ষক নিয়োগ মামলা সরানো হয়েছে তাঁর এজলাস থেকে। তার চারদিন পর এজলাসে ফিরে বিস্ফোরক কথা বললেন কলকাতা হাই কোর্টের (Calcutta HC) বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়। বললেন, “গত বছর যখন শ্রম সংক্রান্ত মামলা শুনতাম, তখন শুনেছিলাম অনেকেই দক্ষিণেশ্বরে গিয়ে পূজা দিয়ে এসেছিল – মা, একে সরাও বলে। এখন মনে হয় ডিএ ও অন্যান্যরা কালীঘাটে গিয়ে পূজা দিয়েছে।”

Advertisement

হাজার জটিলতা, বিতর্কের মাঝে প্রাথমিকে নিয়োগ সংক্রান্ত (Primary Teachers Recruitment) সমস্ত মামলা গত মঙ্গলবার বিচারপতি গঙ্গোপাধ্যায়ের এজলাস থেকে সরিয়ে দেন হাই কোর্টের প্রধান বিচারপতি টিএস শিবজ্ঞানম। ওই মামলাগুলি এখন বিচারপতি রাজাশেখর মান্থার বেঞ্চে বিচারাধীন। এর আগে স্কুল সার্ভিস কমিশন (SSC) নিয়োগের মামলাও সরিয়ে দেওয়া হয়েছিল বিচারপতি গঙ্গোপাধ্যায়ের এজলাস থেকে। এবার প্রাথমিক মামলা সরার পর বিচারপতি গঙ্গোপাধ্যায়ের হাতে শিক্ষা সংক্রান্ত আর কোনও মামলা নেই।

[আরও পড়ুন: ঘোষিত রাজ্য বাজেটের দিনক্ষণ, অধিবেশনের আগেই প্রত্যাহার শুভেন্দুর সাসপেনশন]

তার পর শুক্রবার এজলাসে আসেন বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়। সেখানেই বলেন, ‘‘মনে হয় প্রাথমিকের জেলা স্কুল পরিদর্শক এবং অন্যান্যরা কালীঘাটে পুজো দিয়ে এসেছেন। গত বছর যখন শ্রম সংক্রান্ত মামলা আমি শুনতাম, তখনও অনেকে দক্ষিণেশ্বরে গিয়ে আমি সরানোর জন্য পুজো দিয়ে এসেছিলেন। বলেছিলেন, মা, এঁকে সরিয়ে দাও। এখন মনে হয় প্রাথমিকের মামলা থেকেও আমাকে সরানোর জন্য পুজো দিয়ে এসেছেন ওঁরা।’’

[আরও পড়ুন: ষড়যন্ত্রকারীদের আড়াল করছে পুলিশই! রেশন দুর্নীতিতে CBI দাবিতে হাই কোর্টে ইডি]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement