shono
Advertisement
Calcutta HC

মাত্র কয়েকঘণ্টার জন্য কমিউনিটি হলের ভাড়া ৬০ হাজার! বিস্মিত হাই কোর্টের বিচারপতি

বিজেপির এক মামলায় কমিউনিটি হলের ভাড়া শুনে বিচারপতি কৌশিক চন্দর প্রতিক্রিয়া, 'আপনাদের বিরুদ্ধে তো ভিজিলেন্সে অভিযোগ করা উচিত।'
Published By: Sucheta SenguptaPosted: 11:57 PM Jul 12, 2024Updated: 01:06 AM Jul 13, 2024

গোবিন্দ রায়: সারাটা দিনের জন্য নয়, কয়েক ঘণ্টার জন্য একটা কমিউনিটি হল ভাড়া নিতে হলে গুণতে হবে ৬০ হাজার টাকা ! শুনে বিস্মিত কলকাতা হাই কোর্ট (Calcutta HC)। বিজেপির একটি রক্তদান শিবিরে পুলিশের অনুমতি না দেওয়া নিয়ে মামলা। সেখানেই উঠে আসে এই বিরাট অঙ্কের ভাড়ার কথা। যা নিয়ে রীতিমতো বিস্ময় প্রকাশ করে বিচারপতি কৌশিক চন্দ বলেন, "আপনাদের বিরুদ্ধে তো ভিজিলেন্সে অভিযোগ করা উচিত।"

Advertisement

আগামী ১৪ জুলাই বিজেপির টালিগঞ্জ (Tollyganj)৩ নম্বর মণ্ডলের পক্ষ থেকে বাঁশদ্রোণির একটি ক্লাবের সামনে রক্তদান শিবিরের আয়োজন করা হয়েছে। এ ব্যাপারে কলকাতা পুলিশের (Kolkata Police) কাছে আবেদন জানান উদ্যোক্তারা। কিন্তু পুলিশ অনুমতি দেয়নি। এদিন মামলার শুনানিতে রাজ্যের পক্ষ থেকে আদালতে জানানো হয়, যেহেতু ওই রাস্তা অত্যন্ত ঘিঞ্জি এবং প্রচুর গাড়ি যাতায়াত করে, তাতে ট্রাফিকের সমস্যা হতে পারে। তাছাড়া প্রচুর মানুষজন ওই রাস্তা দিয়ে হেঁটে অন্য একটি সংযোগকারী রাস্তায় যান। তাই ওখানে রক্তদান শিবিরের আয়োজন করা হলে প্রচুর মানুষ সমস্যায় পড়বেন।

[আরও পড়ুন: ইজরায়েলের ‘বোমাবর্ষণে’ মৃত অন্তত ২৫! যুদ্ধের ভয়ংকরতম সপ্তাহ দেখল গাজা]

বিকল্প জায়গা হিসেবে রাজ্যের কৌঁসুলি অমিতেশ বন্দ্যোপাধ্যায় জানান, "অভিনন্দন কমিউনিটি হলের (Community Hall) ভাড়া ৬০ হাজার টাকা। সেই টাকা দিলে রক্তদান শিবিরের অনুমোদন দিতে পারে রাজ্য।" একথা শুনেই ভিজিলেন্সে অভিযোগ জানানোর হুঁশিয়ারি দেন বিচারপতি। একইসঙ্গে, আবেদনকারীদের বিকল্প জায়গায় রক্তদান শিবিরের আয়োজনের পরামর্শ দিয়ে বিচারপতি বলেন, ''আপনারা তো বিকল্প হিসেবে এলাকার কোনও কমিউনিটি হল ভাড়া নিতে পারেন।'' বিজেপির আইনজীবী বিচারপতিকে জানান, ওই কমিউনিটি হলগুলি তৃণমূলের নেতৃত্বাধীন, ওরা বিজেপিকে (BJP) রক্তদান শিবির করার জন্য অনুমোদন দেবে না। তার প্রেক্ষিতে নির্দিষ্ট দিনে নির্দিষ্ট জায়গায় উদ্যোক্তারা রক্তদান শিবিরের আয়োজন করতে পারবেন বলে জানিয়েছে আদালত।

[আরও পড়ুন: ফের ভ্রান্তিবিলাস! ইউক্রেনের প্রেসিডেন্ট জেলেনস্কিকে ‘পুতিন’ বললেন বাইডেন! ভাইরাল ভিডিও]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
Advertisement